বশেমুরবিপ্রবিতে দুই বিভাগকে একীভূতকরণের দাবি শিক্ষার্থীদের

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং (ইটিই) শিক্ষার্থীরা তাদের বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূত করার দাবি জানিয়েছে।

দাবি বাস্তবায়নের লক্ষ্যে আজ ইটিই বিভাগের শিক্ষার্থীরা তাদের ক্লাস পরীক্ষা বর্জন করে বিভাগের সামনে সকাল ১০ টা থেকে অবস্থান কর্মসূচি পালন করে। এসময় তারা বিভিন্ন প্লাকার্ডের মাধ্যমে তাদের সমস্যাসমূহ এবং দাবি তুলে ধরে।

এ বিষয়ে ইটিই বিভাগের শিক্ষার্থী শিহাব শাহরিয়ার জানান, “ইইই বিভাগ এবং আমাদের সিলেবাস অনেকটা একই কিন্তু তাদের তুলনায় আমাদের চাকরির সুযোগ অনেক কম। ইতমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে তাদের সংশ্লিষ্ট বিভাগকে ইইই বিভাগে রূপান্তর করেছে অথবা ইইই বিভাগের সাথে একীভূত করেছে। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় বলছে এটি সম্ভব নয়।”

এই শিক্ষার্থী আরো জানান, “আমরা আমাদের ভবিষ্যত নিয়ে শঙ্কিত, দাবী পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য এবং ইটিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শাহজাহান জানান, “আমরা তাদের বিষয়ে আন্তরিক কিন্তু চলতি উপাচার্য হিসেবে আমার কিছু সীমাবদ্ধতা রয়েছে আর তাদের দাবিটি আমার এখতিয়ারের বাইরে”

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment