সোমবার, ১৭ মে ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে ‘বিজয় দিবস’ হলে নতুন নিয়ম জারি

  • আপডেট টাইম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ৩.২১ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যিলয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলে রাত ১১টার পরে মূল ফটক বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে পকেট গেট দিয়ে সবসময়ই যাতায়াত করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়। এছাড়া বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিথি থাকার জন্য হল থেকে অনুমতি নিতে হবে, রাত ১২ টার পরে হলের মধ্যে অপ্রয়োজনীয় কোন চিৎকার বা হট্টগোলের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করা যাবে না।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাধ্য হয়ে সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেন। এর পরে হলের সিট দখল, রুমে তালা দেওয়া, গভীররাতে হলে অছাত্রদের অবস্থানসহ বিভিন্ন কারণে শিক্ষার্থীদের মধ্যে যে অনাকাঙ্ক্ষিত উত্তেজনা দেখা যাচ্ছে সেগুলো বন্ধ করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান হল প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম। তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা অনাবাসিক ছাত্রদের হল ছাড়ার জন্য নির্দেশ দিয়েছি। তাছাড়া শিক্ষার্থীদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন হলের প্রতিটা কক্ষসহ সর্বত্র পরিষ্কার অভিযানে নেমেছে।

বিজয় দিবস হলের আবাসিক শিক্ষার্থী তরিকুল ইসলাম আমান বলেন, হলের শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। সেই লক্ষ্যে প্রভোস্ট স্যার যে সিদ্ধান্ত নিয়েছেন আমরা সেগুলোকে সাধুবাদ জানাই। আমরাও চাই কোন অছাত্র এবং অনাবাসিক শিক্ষার্থী যেন হলে না থাকে।

প্রসঙ্গত, বর্তমান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান যে সমস্ত উদ্যোগ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনে যে সমস্ত শিক্ষকদের দায়িত্ব দিয়েছেন তাতে সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে বেশ প্রশংসা পাচ্ছেন।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today