বশেমুরবিপ্রবিতে ‘সংশপ্তক’ এর ২য় প্রতিষ্ঠা বার্ষকী পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাহিত্য সংসদের সাপ্তাহিক আড্ডা ‘সংশপ্তক’ এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের লক্ষ্যে শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেল ০৩ টায় একাডেমিক বিল্ডিং এর ১১৭ নং কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। এরপর বশেমুরবিপ্রবি সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সূচনা বক্তব্য দেয়ার পরই ‘কবিতা আবৃত্তি প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়। তারপর সাহিত্য সংসদের পক্ষ হতে দর্শকদের উদ্দেশ্যে দেশাত্মবোধক কবিতা আবৃত্তির পর বাংলা সাহিত্যের খুঁটিনাটির উপর ‘কুইজ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়।

তারপর বই পাঠের প্রয়োজনীয়তা, সৃজনশীলতা ও বুদ্ধিবৃত্তিক জ্ঞানচর্চা বৃদ্ধির প্রয়োজনীয়তা, আমাদের সাংগঠনিক কার্যক্রম ইত্যাদি ব্যাখ্যা করতে করতে অনুষ্ঠানের প্রধান অতিথি ও সমসাময়িক খ্যাতিমান কথাসাহিত্যিক চাণক্য বাড়ৈ উপস্থিত হয়ে আসন গ্রহণ করেন। তিনি বক্তব্য প্রদানের পর তাঁকে শুভেচ্ছা জানানো হয় বই উপহার দিয়ে। তারপর কুইজ প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়। কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, সাহিত্য সংসদের সাপ্তাহিক আড্ডা ‘সংশপ্তক’ বশেমুরবিপ্রবিতে ০৯ ফেব্রুয়ারি ২০১৮ সাল থেকে যাত্রা শুরু করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment