বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৪১ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: একদিনে সভাপতি-প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৮.০০ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুটি হলের প্রভোস্টসহ সাতজন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের কাছে তাঁরা পদত্যাগপত্র জমা দেন। তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

বিজ্ঞাপন

যে চারটি বিভাগ থেকে সভাপতি পদত্যাগ করেছেন- আইন বিভাগের সাবেক সভাপতি মোঃ আবদুল কুদ্দুস মিয়া; ফুড এন্ড এ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক সভাপতি ড. নাজমুল হক শাহীন; কৃষি বিভাগের সাবেক সভাপতি ড. এম এ সাত্তার এবং প্রাণী সম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের সাবেক সভাপতি মোঃ শফিকুজ্জামান।

এদিন যে দুটি হল থেকে প্রভোস্ট পদত্যাগ করেছেন- ‘শেখ রেহেনা’ হলের সাবেক প্রভোস্ট মোঃ মজনুর রশিদ, ‘শেখ রাসেল’ হলের প্রভোস্ট রবিউল ইসলাম এবং সহকারি প্রভোস্ট মুরাদ হোসেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো.শাহজাহান জানান, সকলে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে। এতে প্রশাসনিক বা একাডেমিক কোন সমস্যা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি কোন ধরনের সমস্যা হবে। খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।’

এদিন তিনটি হলে নতুন প্রভোস্ট নিযুক্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শেখ রেহেনা হলের নবনিযুক্ত প্রভোস্ট রোকনুজ্জামান, শেখ রাসেল হলের নবনিযুক্ত প্রভোস্ট ফায়েকুজ্জামান মিয়া, স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট হিসাবে দায়িত্ব পেয়েছেন মোসাদ্দেক হোসেন।

বিজ্ঞাপন

এর আগে সোমবার বশেমুরবিপ্রবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। উক্ত পদে মঙ্গলবার বিকালে নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহাকারি অধ্যাপক কাজী মশিউর রহমান।

দ্য ক্যাম্পাস টুডে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today