শনিবার, ১৫ মে ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসি নাসিরের কর্মকাণ্ডের অনুসন্ধানে দুদক পরিচালক

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫.৩০ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের ঘুষ, দুর্নীতি, ভর্তি ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন প্রকার মালামাল ক্রয়ে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত কাজ শুরু করেছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে কথা বলেছেন। এসময় তিনি তাদেরকে একটি করে ফরম দেন। ওই ফরমে সাবেক উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির কোনো তথ্য থাকলে লিখিতভাবে সেগুলো জানাতে বলা হয়েছে। এছাড়া দুদক পরিচালক বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন প্রকল্পের কাজসহ ক্যাম্পাস ঘুরে ঘুরে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। জানা যায়, তিনি বিশ্ববিদ্যালয়ে দু’দিন অবস্থান করে বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ নূরউদ্দিন আহমেদ বলেন, দুদক পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ে এসে বিভিন্ন তথ্য, উপাত্ত, ফাইলসহ প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। আমরা সকল ধরনের কাগজপত্র দিয়ে সহায়তা করার চেষ্টা করছি। এছাড়া দুদক পরিচালককে সহায়তা করার জন্য বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ার এস.এম. এস্কারন্দার আলীকে প্রধান করে আমরা পাঁচ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করেছি।

সমন্বয় কমিটির প্রধান ইঞ্জিনিয়ার এস.এম. এস্কারন্দার আলী বলেন, দুদকের অনুসন্ধানের কাজে প্রয়োজনীয় কাগজপত্রসহ তথ্য-উপাত্তগুলো নির্বিঘ্নে সরবরাহের জন্য আমরা সহায়তা করছি।

প্রসঙ্গত, বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগে শিক্ষার্থীদের ১২ দিনের আন্দোলনের মুখে সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today