বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে সুন্দরবন দিবস পালিত

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০, ১০.৫৩ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


সুন্দরবন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে প্রকৃতি বীক্ষণ সংগঠনের সদস্যরা।

শুক্রবার বিকেল চারটায় তারা এই কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবীরা জানান, “আমরা সকলে জানি সুন্দরবন পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন, কিন্তু দুঃখের বিষয় সেটি আজ হুমকির মুখে। আমরা সুন্দরবনের মর্যাদা বুঝতে পারছি না। আমরা যেসকল কারণে সুন্দরবনের গুরুত্ব এবং তাৎপর্য বুঝতে পারছি না, তার মধ্যে অন্যতম হলো আমরা আমাদের চারপাশের প্রকৃতি ও প্রতিবেশের সম্পর্কে সচেতন নই ।
আর সেই সচেতনতা বোধের জায়গা থেকে, আমরা আজ বিশ্ববিদ্যালয়’কে পরিষ্কার এবং পরিচ্ছন্ন রাখার কাজটি করছি। আমরা যদি প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে প্রকৃতি ও পরিবেশ সম্পর্কে সচেতন হই এবং তার ভারসাম্য রক্ষার জন্য কাজ করি, তাহলেই সুন্দরবন’কে রক্ষা করা সম্ভব হবে’

উল্লেখ্য, বশেমুরবিপ্রবির কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় ‘প্রকৃতি বীক্ষণ’ সংগঠনটি গঠিত হয়। প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদের বিনাশ-প্রতিরোধ এবং পরিবেশের ভারসাম্য বজায় রেখে সুস্থ ও বাসযোগ্য পৃথিবী গড়াই সংগঠনটির প্রধান উদ্দেশ্য।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today