বশেমুরবিপ্রবিতে সেইভের আয়োজনে ‘আন্তর্জাতিক অহিংসা দিবস’ পালিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্টুডেন্ট’স এগেইনেস্ট ভায়োলেন্স এভরিহয়ার (সেইভ) এর আয়োজনে ‘শান্তির বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যে আন্তর্জাতিক অহিংসা দিবস পালিত হয়েছে।

সোমবার (০২ অক্টোবর) সকাল সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী এর সামনে থেকে এ উপলক্ষে র‍্যালি শুরু হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও বশেমুরবিপ্রবি সেভ চ্যাপ্টারের মডারেটর এমদাদুল হক এবং সাদিয়া আফরিন, সেইভের জেনারেল সেক্রেটারি কামাল হোসেন,কো প্রেসিডেন্ট দিসা হালদার পূজাসহ সেইভের এক্সিকিউটিভ কমিটির সদস্যবৃন্দ ও ক্যাম্পাসে অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত সমাবেশে বশেমুরবিপ্রবি সেভ চ্যাপ্টারের মডারেটর এমদাদুল হক বলেন , সেভ সুনামের সাথে বিগত কয়েক বছর ধরে দেশ ব্যাপী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ।আমাদের বিশ্ববিদ্যালয়েও সেভ এর টিম নিয়মিত বিভিন্ন কর্মসূচি পালন করছে ।মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে এ দিনটি প্রতিবছর উদযাপন করা হয় এবং এই অহিংস আন্দোলন এমন পর্যায়ে নিয়ে গেছে যা এখন বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করছে।

মডারেটর সাদিয়া আফরিন বলেন, আমরা যারা যুবক আছি আমাদের হাত ধরেই শান্তির বাংলাদেশ এগিয়ে যাবে । আমরা চাই আমাদের দেশ ও বিশ্ববিদ্যালয় শান্তিপূর্ণভাবে এগিয়ে যাক ।

কো প্রেসিডেন্ট এবং জেনারেল সেক্রেটারি বলেন, সহিংসতাকে বর্জন করি অহিংসা তাকে ধারণ করি, শান্তির বাংলাদেশ গড়ি ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment