মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে হাল্ট প্রাইজের কমিটি ঘোষণা

  • আপডেট টাইম রবিবার, ১৬ আগস্ট, ২০২০, ৮.২২ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) তৃতীয়বারের মত আয়োজন করা হচ্ছে হাল্ট প্রাইজের অনক্যাম্পাস ক্যাম্পেইন।

এ লক্ষ্যে ইতিমধ্যে ২০২০-২১ সালের জন্য ব্যবস্থাপনা কমিটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

১১ সদস্যের এই কমিটিতে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল বাশার কৌশিক, এছাড়া এসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে বি.এম সাকিবুল হাসান, চীফ অব স্টাফ হিসেবে মোঃ জামিউল ইসলাম টিম কো-অর্ডিনেটর হিসেবে কাওসার আহমেদ, জাজ এন্ড ট্রেনিং কো-অর্ডিনেটর শফিকুর রহমান, প্রেস এন্ড মিডিয়া কো-অর্ডিনেটর হিসেবে ফাতেমা-তুজ-জিনিয়া, মার্কেটিং কো-অর্ডিনেটর হিসেবে শেখ মোহাম্মদ হাসান তারেক, টেকনিক্যাল কো-অর্ডিনেটর হিসেবে মোঃ মেহেদী হাসান, সহকারী টেকনিক্যাল কো-অর্ডিনেটর হিসেবে মাহমুদুর রহমান ও হুমায়ুন কবির এবং লজিস্টিক কো-অর্ডিনেটর হিসেবে ফাহাদ ইসলাম নির্বাচিত হয়েছেন।

এছাড়া, এবারের প্রোগ্রামে হাল্ট প্রাইজের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি।

বিজ্ঞাপন

এবারের প্রোগ্রামের বিষয়ে ক্যাম্পাস ডিরেক্টর আবুল বাশার কৌশিক বলেন, অক্টোবরের শেষের দিকে প্রোগ্রামটি আয়োজন করা হবে আর যদি এর মধ্যে বিশ্ববিদ্যালয় খোলা না হয় তাহলে প্রোগ্রামটি অনলাইনে অনুষ্ঠিত হবে।”

এসময় তিনি আরও জানান, “এ বছরে অংশগ্রহণকারীদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে যাতে তারা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেন এবং আন্তর্জাতিক অঙ্গনেও সাফল্যের ছাপ রাখতে পারেন।”

বিজ্ঞাপন

প্রসঙ্গত, প্রতিবছর আলাদা আলাদা বিষয় কে ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগীতা। প্রতিযোগিতায় প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়।

পরবর্তীতে বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগীতায় অংশ নেয় লাখ লাখ টিম এবং বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে।

বিজ্ঞাপন

সর্বশেষে বিজয়ী দলকে তার আইডিয়াটিকে একটি সফল ব্যবসায় রুপ দিতে, পুরষ্কার হিসেবে ১ মিলিয়ন ডলার দেয়া হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today