সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:০০ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে ‘হাল্ট প্রাইজ’ এর চ্যাম্পিয়ন টিম ইনফিনিটি

  • আপডেট টাইম শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০, ১২.৩০ পিএম
বশেমুরবিপ্রবিতে হল্ট প্রাইজ এর চ্যাম্পিয়ন টিম ইনফিনিটি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


সামাজিক উদ্যোক্তা অন্বেষণের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’-এর আঞ্চলিক পর্বের আয়োজক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়ে ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।

এ উপলক্ষে শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সেমিনার কক্ষে ‘হাল্ট প্রাইজ’-এর অন ক্যাম্পাস পর্ব অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি।

এই প্রতিযোগিতায় মোট ১৫টি টিম অংশগ্রহণ করে। যার মধ্য থেকে প্রাথমিক বাছাই পর্ব শেষে ৮টি টিমকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়। গ্রান্ড ফিন্যালে এই ৮টি টিমের সদস্যরা নিজেদের বিজনেস প্লান ৪ জন বিচারকসহ শ্রোতামণ্ডলীর সামনে উপস্থাপন করে । এরপর বিচারকদের বিচারে “টিম ইনফিনিটি” চ্যম্পিয়ন হয়। ১ম রানার আপ ও ২য় রানার আপ হয় যথাক্রমে “ফার্মার ফ্রেন্ডস” ও “অরেন্ডাম” টিম।

বশেমুরবিপ্রবি হাল্ট প্রাইজের ক্যাম্পাস পরিচালক (আয়োজক) নয়ন বিশ্বাস বলেন, “চ্যাম্পিয়ন টিমটি পরবর্তীতে রিজিয়নাল রাউন্ডে প্রতিযোগিতার সুযোগ পাবে।”

প্রসঙ্গত, ‘হাল্ট পরিবার’ ২০০৯ সাল থেকে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এটি বিশ্বের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক আসর। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানমূলক উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করেন। পুরস্কার বিজয়ী আইডিয়া বা স্টার্টআপ বাস্তবায়নের জন্য বিজয়ী দলকে দেওয়া হয় এক মিলিয়ন ডলার।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today