বশেমুরবিপ্রবির দুই রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার গমন

বশেমুরবিপ্রবি টুডেঃ প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড (পি.আর.এস) প্রাপ্তির লক্ষ্যে “পরিভ্রমণকারী ব্যাজ” অর্জনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দুই শিক্ষার্থী আগামী ২৫ ডিসেম্বর পায়ে হেটে ১৫০ কিঃমি পথ পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন।

রোভার স্কাউটের সদস্যরা হলেন- আইন বিভাগ ৪র্থ বর্ষের শিক্ষার্থী আলিম মোল্যা ও একই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাকিব হোসেন হৃদয়। গোপালগঞ্জ জেলায় প্রথমবারের মত ওই দুই শিক্ষার্থী এ যাত্রায় অংশগ্রহণ করবেন।

২৫ ডিসেম্বর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে তারা কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ,পটুয়াখালীর উদ্দেশ্যে পায়ে হেঁটে যাত্রা শুরু করবেন। ২৫ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর এই ৫দিনের যাত্রা পথে প্রতিদিন প্রায় ৩২ কিঃমি পথ করে মোট ১৫০ কিঃমি পথ অতিক্রম করবেন। ২৫ ডিসেম্বর ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে যাত্রা শুরু করে বঙ্গমাতা গার্লস কলেজ, নাজিরপুর,পিরোজপুরে পৌচ্ছে যাত্রা বিরতি নেবেন।

এভাবে, ২৬ ডিসেম্বর নাজিরপুর থেকে সিংঘখালি কলেজ, ২৭ ডিসেম্বর সিংঘখালি কলেজ,পিরোজপুর থেকে ফজলুল হক ডিগ্রী কলেজ বরগুনা,২৮ ডিসেম্বর ফজলুল হক ডিগ্রী কলেজ থেকে তালতলি ডিগ্রী কলেজ,বরগুনা এবং সর্বশেষ ২৯ ডিসেম্বর তালতলি ডিগ্রী কলেজ থেকে কায়াকাটা খানাবাদ ডিগ্রী কলেজ,পটুয়াখালী পৌচ্ছে তাদের পরিভ্রমণ শেষ করবেন।

সেবা স্তরে পরিভ্রমণ ব্যাজ অর্জন তাদের এ পরিভ্রমণের উদ্দেশ্য এছাড়াও তারা যাত্রা পথের নিকটবর্তী দর্শনীয় স্থান, সে সকল স্থানের আর্থ-সামাজিক অবস্থা অবলোকন করবেন। এছাড়াও তারা এ সময় মাদক ও নিরাপদ সড়ক বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণায় অংশ নিবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment