বশেমুরবিপ্রবি: ‘ইটিই’ বিভাগের নাম পরিবর্তনের দাবিতে আন্দোলন অব্যাহত

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের নাম পরিবর্তনের দাবিতে ২য় দিনের মতো শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি চলছে। একইসাথে সপ্তম দিনের মতো তারা ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন।

সোমবার (২৮ অক্টোবর) সকাল থেকেই শিক্ষার্থীরা ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের নাম পরিবর্তন করে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ করার দাবি জানিয়ে এই অবস্থান কর্মসূচি পালন করেন।

এর আগে শিক্ষার্থীরা একাধিকাবার এই বিষয়ে বিভাগের সভাপতির কাছে স্মারকলিপি প্রদান করেন। কিন্তু কোন সমাধান না পেয়ে তারা গত ১৭ অক্টোবর থেকে ক্লাস-পরীক্ষা বর্জন এবং রোববার থেকে অবস্থান কর্মসূচি গ্রহণ করেন।

ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কামরুল হাসান বলেন, দিন দিন আমাদের বিভাগের চাকরির ক্ষেত্র ছোট হয়ে আসছে। অপরদিকে ইইই বিভাগের চাকরির ক্ষেত্র বৃদ্ধি পাচ্ছে। যেহেতু ইইই বিভাগের সাথে আমাদের বিভাগের সিলেবাস কাঠামো শতকরা ৯০ শতাংশের উপরে মিল আছে। তাই আমরা এই দুটি বিভাগের একীভূত করার দাবি জানাচ্ছি। দাবি না মানলে আমরা আরও কঠোর কর্মসূচি গ্রহণ করব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ শাহজাহান বলেন, আমরা এই বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিষয়টির সমাধান করা সম্ভব নয়।



বিজ্ঞাপন



আপনার প্রতিষ্ঠান/সংগঠনের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : ০১৭৪৪৫২৭৯৯৯



সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment