বশেমুরবিপ্রবি: বিভাগীয় প্রধানের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি কর্মসূচি

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল জোবায়ের পক্ষে ও বিপক্ষে কর্মসূচী পালন করেছে অত্র বিভাগের শিক্ষার্থীরা।

আব্দুল্লাহ আল জোবায়ের বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে নিজ বিভাগের শিক্ষার্থীদের একাংশ। রবিবার(২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে ঘন্টা ব্যাপি এই মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনকারী শিক্ষার্থীরা জানান, বিভাগের কার্যক্রম ব্যাহত করার উদ্দেশ্যে কতিপয় শিক্ষার্থী অযৌক্তিক আন্দোলন করছে এবং শিক্ষকের মানহানি করার উদ্দেশ্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে করছে।

অপরদিকে এদিন ৫ম দিনের মত অপর একাংশের শিক্ষার্থীরা চেয়ারম্যান আবদুল্লাহ আল জোবায়ের এর বিরুদ্ধে নানা অভিযোগ এনে তার পদত্যাগের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছেন।

অবস্থান কর্মসূচী পালন করা শিক্ষার্থীরা জানান, দায়িত্বহীনতা, ক্ষমতার অপব্যবহারকারী মনোভাব ও স্বৈরাচারী আচরণের জন্য তারা চেয়ারম্যানের উপর অনাস্থা জ্ঞাপন করছেন। তারা তার পদত্যাগের একদফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সকল ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে যাবেন।

এই বিষয়ে আবদুল্লাহ আল জোবায়ের বলেন, “কিছু সীমাবদ্ধতার কারণে অনেক কাজ করা সম্ভব হয়নি। তবে আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের সমস্যা চিহ্নিত করে সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার”।

আন্দোলনের বিষয় ভারপ্রাপ্ত উপাচার্য ড.মো শাজাহান বলেন “বিজিই বিভাগের শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে “

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment