বশেমুরবিপ্রবি: ভর্তি পরীক্ষার ‘প্রশ্নফাঁস’ চুক্তির অডিও ফাঁস

প্রশ্নফাঁস চুক্তির সদস্য রনি খান। ছবি: দ্য ক্যাম্পাস টুডে।

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে একটি কল রেকর্ড প্রকাশিত হয়েছে।

গত শনিবার প্রশ্নফাঁস চক্রের ১২ সদস্যের একটি দলকে আটকের পর রবিবার রনি খান নামে প্রশ্নফাঁস চক্রের একজন সদস্যের কল রেকর্ড ফাঁস হয়। রনি খান বশেমুরবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারি একজন ছাত্র। গত শুক্রবার রাত ১১ টার দিকে শিমুলের (ছদ্মনাম) ছোট ভাইকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেবার জন্য ফোনালাপে চুক্তিবদ্ধ হয় রনি।

কল রেকর্ডে রনি খানকে বলতে শোনা যায়, তিনি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ এবং ‘বি’ ইউনিটের প্রশ্ন ফাঁস করতে পারবেন এবং ইতোমধ্যে সি এবং এইচ ইউনিটের প্রশ্নও ফাঁস করেছেন।

কল রেকর্ডটিতে আরও শোনা যায়, ভর্তি পরীক্ষার্থীর বড় ভাই (শিমুল) ‘এ’ ইউনিটে কোনোভাবে ভর্তি করিয়ে দেয়ার সুযোগ আছে কিনা জিজ্ঞেস করেন। এ বিষয়ে রনি বলেন, তার কাছে এ ধরণের একটি সুযোগ রয়েছে। এছাড়া সে (রনি) ৩ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে ‘এ’ ইউনিটের পরীক্ষার দুইঘন্টা আগে প্রশ্নের সমাধান করিয়ে দিবেন বলে আশ্বস্ত করেন।

উল্লেখ, গত শনিবার (৯ নভেম্বর) ইঞ্জিনিয়ারিং অনুষদের ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার পূর্বে ৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ রনি খানকে বিজয় দিবস হলের ৫১২ নং কক্ষ থেকে আটক করা হয়। এসময় তিনি ‘এ’ ইউনিটের প্রশ্নফাঁসের পরিকল্পনা করছিলেন বলে জানা যায়। পরে রনি সরবরাহকৃত তথ্য অনুযায়ী প্রশ্নফাঁস চক্রের বাকি সদস্যদের আটক করা হয়। আটককৃত সকলকে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

অডিও

https://www.facebook.com/2259853807600542/posts/2372083553044233/

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment