মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৯ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে বিজয়ী যারা

  • আপডেট টাইম বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২, ৯.৫৯ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দিতায় বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী এসিসিই বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান জয়লাভ করেছেন। সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু সালেহ নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৪ টায়। নির্বাচনে মোট উপস্থিত ভোটারের সংখ্যা ছিলো ১৮৬ জন।

বিজ্ঞাপন

সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে প্রধান নির্বাচন কমিশনার মোঃ মনজুর রশিদ নির্বাচনের ফাফল ঘোষণা করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার মোঃ বদরুল ইসলাম ও প্রণীতা দত্ত।

সাধারণ সম্পাদক পদে ১০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ আবু সালেহ এবং তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ ফায়েকুজ্জামান মিয়া পান ৭৭ ভোট। প্রচার সম্পাদক পদে একই পরিষদের সাদ্দাম হোসেন ১১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ সোলাইমান হোসেন মিন্টু পান ৬৩ ভোট।

বিজ্ঞাপন

এছাড়া একাধিক প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে একই পরিষদের মোঃ রাশেদুজ্জামান পবিত্র, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে তরিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে ড. মোঃ বশির উদ্দীন এবং দপ্তর সম্পাদক পদে গাজী মোঃ মাহাবুব বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন।

এছাড়াও সদস্য পদে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী আবুল বাশার রিপন খলিফা (১৩৮ ভোট), মোঃ রকিবুল ইসলাম (১৩৩ ভোট), মোঃ জাহিদ হাসান (১৩২ ভোট), মাহাবুব আলম (১৩২ ভোট), মোঃ এমদাদুল হক (১২৭ ভোট), ড. মোঃ নাজমুল হক (১২৩ ভোট), মোঃ বুলু রহমান (১০৯ ভোট) এবং স্বতন্ত্র প্রার্থী জাকিয়া সুলতানা মুক্তা (১০৮ ভোট) জয় লাভ করেন।

বিজ্ঞাপন

বিজয়ী সভাপতি ড. মোঃ কামরুজ্জামান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে শিক্ষক-শিক্ষার্থী তথা সবার মধ্যে মেলবন্ধন তৈরী করে বিশ্ববিদ্যালয়ের হয়ে কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য। শিক্ষক সমিতি এই ধারা অব্যাহত রাখার সর্বাত্মক চেষ্টা করবে।’

নির্বাচিত সাধারণ সম্পাদক ড. আবু সালেহ বলেন, ‘আমাকে নির্বাচিত করায় বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। এ বিজয় গণতন্ত্রের বিজয়, এ বিজয় শিক্ষক স্বত্তার বিজয়। আমাদের লক্ষ্য থাকবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই উদ্দেশ্যে কাজ করা।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today