সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:০৫ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘের উদ্যোগে প্রকাশিত ‘রদবদল’র মোড়ক উন্মোচন

  • আপডেট টাইম সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০, ৩.১৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিল্প ও সাহিত্য সংঘের উদ্যোগে প্রকাশিত বই ‘রদবদল’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে ‘রদবদল’ কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নির্বাহী সংসদ বাংলাদেশ ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক খন্দকার হাবীব আহমেদ; ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি এস এম তাহসিন জামান শাওন; এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল ।

বশেমুরবিপ্রবির শিক্ষার্থী পারভেজ পারু সম্পাদনায় এবারের অমর একুশে গ্রন্থমেলায় (২০২০) এ ৪০জন তরুণ কবির কবিতা নিয়ে কাব্যগ্রন্থটি প্রকাশ পায়। যার মধ্যে ২৮জন তরুণ কবি হচ্ছেন বশেমুরবিপ্রবির শিক্ষার্থী। বইটি পাওয়া যাচ্ছে মৌ প্রকাশনী ২৬০ নং স্টলে। মুদ্রিত মূল্য: মাত্র ১৪০ টাকা।

‘রদবদল’ কাব্যগ্রন্থ প্রকাশ নিয়ে পারভেজ পারু জানান, অনেক নবীন লেখক প্রবীণ হওয়ার আগেই হারিয়ে যায়। তাদের প্রতিভা হয়ে যায় বিলীন। খুব ভালো লেখালেখি করলেও তাদের লেখা প্রকাশিত হয় না। পারিবারিক সমস্যা, অবমূল্যায়ন কিংবা প্রকাশকের গতানুগতিক কিছু অনিয়মের জন্য। এই নবীনরা যেন তাদের লেখনীর দ্বারা নিজেদের মেলে ধরতে পারে, সমাজের পরিবর্তনের কথা বলতে পারে। সেই লক্ষ্যে আমি চেষ্টা করেছি বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘের উদ্যোগে কবিতাগ্রন্থ প্রকাশ করতে। যাতে করে তাদের প্রতিভার বিস্তার ঘটে, তাঁরা অনুপ্রেরণা পায়, অতঃপর জয় করতে পারে বিশ্বকে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today