বশেমুরবিপ্রবি সাইন্স ক্লাবের ‘ফ্রেশারস রিসিপশন ও ক্যারিয়ার আড্ডা’

বশেমুরবিপ্রবি সাইন্স ক্লাবের ‘ফ্রেশারস রিসিপশন ও ক্যারিয়ার আড্ডা’

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাইন্স ক্লাবের উদ্যোগে ফ্রেশারস রিসিপশন ও ক্যারিয়ার আড্ডা ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৬ মার্চ) বিকাল ৩ টায় বিশ্বদ্যিালয়ের একাডেমিক ভবনের ৪১৩ নং কক্ষে এ ক্যারিয়ার আড্ডা ও ফ্রেশারস রিসেপশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই সাইন্স ক্লাব এর নবীন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

ক্যারিয়ার আড্ডা ও ফ্রেশারস রিসেপশন অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. এটিএম সাইফুল ইসলাম, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুব হাসান, রসায়ন বিভাগের প্রভাষক নাসিরউদ্দিন।

ড. এটিএম সাইফুল ইসলাম তার বক্তব্যে শিক্ষাজীবন এর বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, সাইন্স ক্লাব মানে শুধু সাইন্সের শিক্ষার্থীদের সংগঠন বিষয়টি তা নয়। এতে যে কোন ডিসিপ্লিনের শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। বিজ্ঞান মানুষকে সচেতন করতে সহায়তা করে।আর এই সচেতনতা তৈরির ক্ষেত্রে বিজ্ঞান নিয়ে শুধু নয়, সমাজের অসঙ্গতিগুলো নিয়েও সবাইকে কাজ করতে হবে। আমি আশা করবো বিজ্ঞানমনস্ক এ মানুষগুলো শিক্ষা ও গবেষণার বাইরে গিয়েও অবশ্যই এ বিষয়গুলো নিয়ে কাজ করবে।”

এই অনুষ্ঠান সম্পর্কে ফিসারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাজেদা সুলতানা মিতু তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আজকের প্রোগ্রামটি আমাদের খুবই ভাল লেগেছে। উদ্ভাবনী কিছু করার লক্ষেই সাইন্স ক্লাবের সাথে যুক্ত হওয়া। আর মানুষকে বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তোলার লক্ষেই কাজ করে যাচ্ছে সাইন্স ক্লাব। এতে অনুপ্রাণিত হয়ে সেই প্রচেষ্টায় শামিল হওয়ার লক্ষে সাইন্স ক্লাবের মতো একটি প্লাটফর্মে আসতে পেরে আমি খুবই আনন্দিত।”

সফল এই আয়োজনের আয়োজকদের অন্যতম বশেমুরবিপ্রবি সাইন্স ক্লাবের সভাপতি হুমায়রা শেখ বলেন, “বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ভবিষ্যতে সমৃদ্ধ ক্যারিয়ার গড়ার লক্ষ্যে এবং বিজ্ঞান মনস্ক জাতি তৈরিতে আমরা এমন একটি প্লাটফর্ম করতে পেরে খুবই আনন্দিত। ভবিষ্যতে আমাদের এ ধরণের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

অনুষ্ঠানে বশেমুরবিপ্রবি সাইন্স ক্লাব এর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *