বাঁধনের ২২ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বশেমুরবিপ্রবি শাখা ইউনিটের কর্মসূচি

বাঁধনের ২২ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বশেমুরবিপ্রবি শাখা ইউনিটের কর্মসূচি

বশেমুরবিপ্রবি টুডেঃ স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন বাঁধনের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও হেপাটাইটিস বি ভাইরাস এবং ডেঙ্গু বিষয়ক সচেতনতা মুলক সেমিনার আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধনের শাখা ইউনিট৷

বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের প্রভাষক সোলায়মান হোসেন, মোঃ শফিকুল ইসলাম, ভেটেরিনারি মেডিসিন বিভাগের প্রভাষক ডাঃ মার্জিয়া আফরোজ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, সাংবাদিক সহ বাঁধনের স্বেচ্ছাসেবীগন।

উদ্বোধনী অনুষ্ঠানে উক্ত কর্মসূচি উপলক্ষে প্রক্টর ড.রাজিউর রহমান বলেন, “প্রসাশনের হাত ধরে ও নিজেদের কর্মদক্ষতা দিয়ে সামনের দিকে এগিয়ে যাবে এবং বশেমুরবিপ্রবির বাঁধন ইউনিটের সুনাম চারিদিকে ছড়িয়ে পড়বে। এছাড়া তিনি বাঁধনের প্রতি আস্থা জ্ঞাপন করে কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।”

উক্ত কর্মসূচীর ব্যাপারে জানতে চাইলে বাঁধন বশেমুরবিপ্রবি ইউনিটের সভাপতি সাকিব হুসাইন হৃদয় বলেন, “আমরা একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাধন প্রতিপাদ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছি। আগামী ২৪ অক্টোবর আমাদের(বাঁধন) ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা এই কর্মসূচির আয়োজন করেছি।
এই কর্মসূচির মাধ্যমে আমরা সবার রক্তের গ্রুপ নির্ণয়, হেপাটাইটিস বি ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি এবং বর্তমান সময়ের আলোচিত “ডেঙ্গু “রোগের বিষয়ে সচেতনা তৈরি করার চেস্টা করে যাচ্ছি।”

তিনি আরও বলেন, “এই কর্মসূচির মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের কতজন ছাত্রছাত্রী মরণব্যাধি হেপাটাইটিস বি এর টিকা নিয়েছে বা নেয়নি তার একটি জরিপ করছি যাতে পরবর্তীতে তাদেরকে টিকা দানের ব্যাপারে সচেতন করে তাদেরকে এই রোগের হাত থেকে মুক্ত রাখতে পারি।”

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে “বশেমুরবিপ্রবি বাঁধন ইউনিট” বিশ্ববিদ্যালয়ে একমাত্র সফল রক্তদাতা সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে এবং বিভিন্ন সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *