বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:২০ অপরাহ্ন

বাংলাদেশী ফিল্মমেকার ও ট্রাভেলার ইমদাদুল হকের পথচলা

  • আপডেট টাইম সোমবার, ১৭ আগস্ট, ২০২০, ১.৫৮ পিএম

কে এম হিমেল আহমেদ

কিছু মানুষ মুক্ত বিহঙ্গে ঘুরে বেড়াতে চায়। এবং কিছু মানুষ পৃথিবীর আনাচে কানাচে ভ্রমণ করে শিখতে ও জানতে চাই। তেমনি একজন ভ্রমণ প্রিয়াসূ চট্টগ্রামের পাহাড়তলীর ইমদাদুল হক।

তিনি এ পর্যন্ত বেশ কয়েকটি দেশ ভ্রমণ করেছেন। বাংলাদেশের বিভিন্ন জেলার আকর্ষণীয় অনেক জায়গাসহ ভারত, ভুটান, নেপাল এরমতো দেশ ভ্রমণ করেছেন।

ভ্রমণ এর পাশাপাশি ইমদাদুল ফিল্ম মেকিং করেন। ছোট বেলা থেকেই চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে মঞ্চ নাটকের সাথে যুক্ত ছিলেন । এর পর থেকে নিজের ফিল্ম প্রডাকশন ইমদাদুল হক ফিল্মস নিয়ে কাজ করা শুরু করেন।

তিনি এ পর্যন্ত বেশ কিছু শর্ট ফিল্ম বানিয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য বাবা,কথা দিলাম ও চাইল্ড লেবার তিনি ভ্রমণ এর সময় অনেক রকম ট্রাভেল ভিডিও এবং ট্রাভেল ব্লগ তৈরি করেন তার ইউটিউব চ্যানেল এর জন্য।

ইমদাদুল হক বলেন, ভ্রমণ করে আমি খুব কাছ থেকে অনেক কিছু দেখেছি ও শিখেছি।এবং পাঠ্যবই থেকে যত কিছু শিখা যায় না বরং ভ্রমণ করে এর চেয়ে বেশি কিছু শিখা যায়। আমার মন চায় ভ্রমণ এর মাধ্যমে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে। এবং প্রকৃতিকে আরো কাছ থেকে দেখতে ও তার স্বাদ নিতে। আমার ইচ্ছা ভ্রমণ করে একসময় বিশ্বজয় করব। আমি চায় বাংলাদেশকে বিশ্বের মাঝে অন্যরকম উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে ভাবে তুলে ধরতে।

ইমদাদুল হক এর ভবিষ্যৎ কানাডা থেকে ফিল্ম নিয়ে লেখাপড়া শেষ করে একজন ভালো ফিল্মমেকার এবং ট্রাভেলার হিসেবে বাংলাদেশকে বিশ্বের মাঝে এক অন্য রকম ভাবে তুলে ধরতে চায়। বাংলাদেশেকে যাতে সারা বিশ্ব খুব সহজে চিনতে পারে। তিনি বাংলাদেশের জন্য, দেশের মানুষের জন্য আমরণ ভালো কিছু করতে নিজের কাছে নিজেই প্রতিজ্ঞাবদ্ধ ।

লেখক, কে এম হিমেল আহমেদ, শিক্ষার্থী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today