বাংলাদেশে সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টার

বাংলাদেশে সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টার

বাংলাদেশ একটি ক্রমবর্ধমান তথ্য প্রযুক্তি (আইটি) শিল্পের দেশ। এই শিল্পে দক্ষ কর্মীদের চাহিদা দিন দিন বাড়ছে। এই চাহিদা পূরণের জন্য দেশে অনেক আইটি ট্রেনিং সেন্টার রয়েছে। এই সেন্টারগুলো বিভিন্ন ধরনের আইটি কোর্স প্রদান করে, যার মধ্যে রয়েছে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, প্রোগ্রামিং, ডেটা সায়েন্স, ইত্যাদি। বাংলাদেশের সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টার হলো:

১. অর্ডিনারি আইটি
২. ক্রিয়েটিভ আইটি
৩. সফটটেক আইটি
৪. রেপটো
৫. MSB একাডেমি
৬. খালিদ ফারহান
৭. নিউ হরিজন
৮. CSLiT
৯. প্রযুক্তি টিম
১০. ডিভাইন আইটি

এই সেন্টারগুলোকে তাদের কোর্সের মান, অভিজ্ঞ প্রশিক্ষক, এবং শিক্ষার্থীদের সাফল্যের হারের ভিত্তিতে শীর্ষস্থানীয় হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশে সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টার

অর্ডিনারি আইটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় আইটি ট্রেনিং সেন্টার। এটি বিভিন্ন ধরনের আইটি কোর্স প্রদান করে, যার মধ্যে রয়েছে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, প্রোগ্রামিং, ডেটা সায়েন্স, ইত্যাদি। অর্ডিনারি আইটি-এর কোর্সগুলো অত্যন্ত মানসম্পন্ন এবং অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা পরিচালিত হয়। অর্ডিনারি আইটি-এর শিক্ষার্থীরা দেশে এবং বিদেশে বিভিন্ন কোম্পানিতে চাকরি পেয়ে থাকে।

ক্রিয়েটিভ আইটি বাংলাদেশের আরেকটি জনপ্রিয় আইটি ট্রেনিং সেন্টার। এটি ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, এবং অন্যান্য ডিজিটাল মার্কেটিং কোর্স প্রদান করে। ক্রিয়েটিভ আইটি-এর কোর্সগুলো অত্যন্ত বাস্তবমুখী এবং শিক্ষার্থীদের চাকরির জন্য প্রস্তুত করে। ক্রিয়েটিভ আইটি-এর শিক্ষার্থীরা দেশ এবং বিদেশে বিভিন্ন কোম্পানিতে চাকরি পেয়ে থাকে।

সফটটেক আইটি বাংলাদেশের অন্যতম পুরনো আইটি ট্রেনিং সেন্টার। এটি ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, প্রোগ্রামিং, এবং অন্যান্য আইটি কোর্স প্রদান করে। সফটটেক আইটি-এর কোর্সগুলো অত্যন্ত মানসম্পন্ন এবং অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা পরিচালিত হয়। সফটটেক আইটি-এর শিক্ষার্থীরা দেশ এবং বিদেশে বিভিন্ন কোম্পানিতে চাকরি পেয়ে থাকে।

বাংলাদেশে আইটি ট্রেনিং নিতে চাইলে এই সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টারগুলোর মধ্যে একটি বেছে নেওয়া যেতে পারে। এই সেন্টারগুলো শিক্ষার্থীদের আইটি ক্ষেত্রে দক্ষতা অর্জনে এবং চাকরির জন্য প্রস্তুত হতে সাহায্য করবে। বাংলাদেশে সেরা ১০টি আইটি ট্রেনিং সেন্টার

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *