বান্দরবানে দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ৬

বান্দরবানে দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ৬

সারাদেশ টুডে


বান্দরবানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্ত্রধারী দুগ্রুপের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। নিহতরা হলেন রতন তঞ্চঙ্গা, প্রজিত চাকমা, ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আক্তার। পুলিশ জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী দুগ্রুপের মধ্যে গোলাগুলি হয়। এ সময় উভয় পক্ষের ছয়জন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।

সংঘর্ষ চলাকালীন সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও তিনজন। গুলিবিদ্ধদের মধ্যে দুজনের নাম জানা গেছে। তাঁরা হলেন খাগড়াছড়ির বাসিন্দা নিং চাকমা (৪২) ও বিদ্যুৎ ত্রিপুরা (৩৩)।

খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করা হয়েছে এবং গুলির খোসাসহ সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে।

স্থানীয় জনগন দাবি করে, পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সাথে বান্দরবানে নতুন করে ঘাঁটি গেড়ে তোলা জনসংহতি সমিতি সংস্কার (এমএন লারমা) এবং স্থানীয় সশস্ত্র সংগঠন মগ লিবারেশন পার্টি (এমএলপি) আধিপত্য বিস্তারের বিরোধ চলে আসছে। এদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় গত এক বছরে বান্দরবানে আওয়ামী লীগ নেতাসহ অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায় হতাহত রা সবাই জেএসএস সংস্কার (এমএন লারমা) গ্রুপের সদস্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *