বিইউপিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন

বিইউপিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এ ‘টেকসই উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিইউপির ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ সম্মেলনটির আয়োজনে করে।

তিন দিনব্যাপী সম্মেলনে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে যুক্ত হয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল ড. মোঃ মাহবুব-উল আলম সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সম্মেলনের প্রতিপাদ্য ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে অগ্রগতির মাধ্যমে একটি টেকসই ভবিষ্যৎ গঠন করা’ যা বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করবে।

জানা যায়, সম্মেলনে ১৫টি দেশ থেকে স্বাস্থ্য, শিক্ষা, ব্যবসা, কৃষি, শিল্প এবং আধুনিক নগরায়ন বিষয়ে ২৮৭টি গবেষণা প্রবন্ধ জমা হয় যার মধ্যে ১০০টি সম্মেলনে উপস্থাপন করা হবে। এছাড়া এই সম্মেলনে শিক্ষা ও শিল্পের মধ্যে বৈজ্ঞানিক, প্রযুক্তি, এবং প্রকৌশল বিষয়ক ধারণা বিনিময়ের মাধ্যমে একটি অনুকূল পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে একটি শিল্প মেলার আয়োজন করা হয়। সময়োপযোগী এই আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠান আগামী ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার পাহাং ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. কামাল জুহাইরি বিন জামলি, বিকাশ লিমিটেডের প্রধান নির্বাহী কামাল কাদির, গ্রামীন ফোন লিমিটেডের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, রিসার্চ অ্যান্ড পলিসি ইন্টিগ্রেশন (আরএপিআইডি) এর পরিচালক ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

এসময় বিইউপি সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, ফ্যাকাল্টি মেম্বার, শিক্ষার্থীসহ দেশ-বিদেশের আমন্ত্রিত অতিথিরা এতে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *