বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি’র প্রো-ভাইস চ্যান্সেলর হলেন ড. আলী নূর

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি’র প্রো-ভাইস চ্যান্সেলর হলেন ড. আলী নূর

ক্যাম্পাস টুডে ডেস্ক


বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) ১ অক্টোবর উপ-উপাচার্য পদে যোগ দিয়েছেন প্রফেসর ড. মো. আলী নূর।

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩২ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য মো. আব্দুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় ৪ বছরের জন্য তাকে এ পদে নিযুক্ত করেন।

ইতোপূর্বে প্রফেসর ড. মো. আলী নূর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরম্যাশন সিস্টেমস বিভাগে অধ্যাপনা করেন ও বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, গবেষণা এবং প্রশাসনে দীর্ঘকাল কাজের অভিজ্ঞতা রয়েছে তার।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯০ সালে বি.কম. (অনার্স) একাউন্টিংয়ে স্নাতক এবং ১৯৯১ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট অব ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশনস অব বাংলাদেশ বিষয়ে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

দীর্ঘ কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। ব্যাংকিং ও অর্থায়ন বিষয়ক তার লেখা উল্লেখযোগ্য গবেষণাপত্র বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়। যোগদানের পর প্রফেসর আলী নূরকে বিইউবিটির শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা অভিনন্দন জানান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *