বিজ্ঞানসম্মত উপায়েই ঢাবির হল খোলা হবে: ঢাবি উপাচার্য

বিজ্ঞানসম্মত উপায়েই ঢাবির হল খোলা হবে: ঢাবি উপাচার্য

ডেস্ক রিপোর্ট

করোনার কারণে দীর্ঘ ৫ মাসেরও বেশি সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল বন্ধ রয়েছে। তবে যে সময়ই হল খোলা হবে তখন স্বাস্থ্যবিধি মেনে এবং করোনার কারণে ৫ মাসেরও বেশি সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল বন্ধ রয়েছে। তবে যখন খোলা হবে তখন স্বাস্থ্যবিধি মেনে এবং বিজ্ঞানসম্মত উপায়েই খোলা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার ( ২৯ আগস্ট ) উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ক্লাস কার্যক্রম শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ১৩ ছাত্র সংগঠনের সঙ্গে এক ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে ক্যাম্পাসে ও হলে শিক্ষার্থীদের জীবনাচার বিষয়ে একটি গাইডলাইন প্রণয়নের ওপর গুরুত্বারোপ করা হয়।

পরে বৈঠকের সিদ্ধান্তের ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে কীভাবে আবাসিক হলগুলো খোলা যায় সে বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

কবে নাগাদ হল খোলা হবে, এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন , এটা সামগ্রিক সিদ্ধান্তের ব্যাপার। তবে যখন খোলা হবে তখন স্বাস্থ্যবিধি ও বিজ্ঞানসম্মত উপায়ে খোলা হবে।

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং বিভিন্ন হলের প্রভোস্টরা উপস্থিত ছিলেন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *