বিদ্যুৎ বিভ্রাটের অবসান চাই

বিদ্যুৎ বিভ্রাটের অবসান চাই

নাজমুস সাকিব


বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়নের জন্য এক মহাপরিকল্পনা গ্রহণ করেছে৷ ইতোমধ্যেই প্রায় ৯০ শতাংশ কার্যক্রম সম্পাদিত হওয়ার পথে রয়েছে।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, দেশের চুয়াডাঙ্গা জেলার সীমান্তবর্তী জীবননগর উপজেলাটি এখনও অনেকটাই এ কর্মপরিকল্পনার বাইরে রয়ে গিয়েছে। বিদ্যুৎ এখানে পৌঁছালেও তার তেমন কোনো উন্নয়ন ঘটে নি। মূলত সুপার সাইক্লোন আম্ফান আঘাত হানার পর থেকে এ সমস্যা আরও ভয়াবহ আকার ধারণ করেছে।

এ উপজেলায় বিদ্যুৎ বিভ্রাট এখন একটা নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিদ্যুৎ কখনো ১ ঘণ্টার জন্য আসছে, আবার চলে যাচ্ছে। কোনোদিন বিদ্যুৎ আসছেই না৷

উল্লেখ্য যে, উক্ত উপজেলায় প্রায় ৫ লক্ষ লোক বসবাস করছেন। এমনিতেই এলাকাবাসী করোনা আতঙ্কে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে অবস্থান করছেন। তার উপর বিদ্যুৎ বিভ্রাটের এ ভয়াবহ সমস্যা তাদের ঘরে অবস্থানসহ স্বাভাবিক জীবনযাপনকে আরও মারাত্মক দুর্বিষহ করে তুলেছে।

এ ব্যাপারে উপজেলায় সংশ্লিষ্ট কর্তা-ব্যক্তিদের সাথে যোগাযোগ করা হলেও তারা কার্যকর পদক্ষেপ গ্রহণের বদলে শুধু ফাঁকা বুলির আশ্বাস দিয়ে জনগণকে হয়রানি করছেন, যা মোটেই কাম্য নয়৷

তাই চুয়াডাঙ্গা জেলা বিদ্যুৎ বোর্ড কর্তৃপক্ষ যেন এ ব্যাপারে অতিদ্রুত যথাযথ পদক্ষেপ গ্রহণ করে অবিলম্বে বিদ্যুৎ বিভ্রাটের অবসান করেন তার জন্য জোর দাবি জানাচ্ছি।

লেখক: মো. নাজমুস সাকিব
শিক্ষার্থী, অর্থনীতি বিভাগ,
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *