মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:০৬ অপরাহ্ন

বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে মৌলভীদের ওয়াজ: জবি উপাচার্য

  • আপডেট টাইম সোমবার, ২ নভেম্বর, ২০২০, ১০.০২ পিএম

জবি টুডে


বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে মৌলভীদের ওয়াজ বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান।

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন, ‘গ্রামে ওয়াজ-টোয়াজ হতো সেইগুলোতে যেতাম। সবাই এসে বসতো। হুজুররা এসে কথা বলতো। ভালোই লাগতো, খারাপ না। মন টা নরম হতো যে, হুজুররা সুন্দর সুন্দর কথা বলে।
তিনি আরও বলেন, এখন ধর্মীয় ওয়াজ মাহফিল গুলো ওয়ান কাইন্ড ওফ কনসার্ট।’

সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

উপাচার্য মিজানুর রহমান বলেন, ‘কনসার্ট হয় না? লাইভ, এডিটিং, টিভি, মোবাইল এবং ইউটিউব। হুজুররা সব গান গেয়ে ফেলতেছে। পল্লিগীতি, ভাওয়াইয়া গান থেকে শুরু করে সিনেমার গান। হুজুররা গাইতেছে, নাচতেছে, জিকির করতেছে এবং তালেতালে নাচে। যা বর্তমানে বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যমে পরিণত হয়েছে মৌলভীদের ওয়াজ।

তিনি আরও বলেন, আরো বলেন, ‘সাম্প্রদায়িকতা মানে কেবল হিন্দু-মুসলিমের সাম্প্রদায়িকতা না। সুন্নিরা কি শিয়াদের মুসলমান মনে করে? ইউটিউবে হুজুরদের ওয়াজ শুনে দেখবেন যে, মনে হবে উনি ছাড়া কেউ মুসলমান না। সবাই কাফের। যারা মোনাজাত করছে তারা কাফের। যারা ওয়াজ করছে তারা কাফের।’

বিজ্ঞাপন

জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত ১৫ তম আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতায় টিম ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন এবং লোকপ্রশাসন বিভাগ রানার আপ হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today