বিভাগীয় প্রধানের পদত্যাগ দাবিতে ৫ম দিনেও অবস্থান কর্মসূচি অব্যাহত

বিভাগীয় প্রধানের পদত্যাগ দাবিতে ৫ম দিনেও অবস্থান কর্মসূচি অব্যাহত

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল জোবায়ের এর পদত্যাগ দাবিতে ৫ম দিনের মত অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ওই বিভাগের একাংশ শিক্ষার্থী।

রবিবার (২২ ডিসেম্বর) চেয়ারম্যানের পদত্যাগের দাবি সংবলিত বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে সকাল সাড়ে ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু ও ১ টা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে নিজ বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় তাদেরকে দাবি আদায়ের স্বপক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এসময় শিক্ষার্থীরা আবদুল্লাহ আল জোবায়ের এর বিরুদ্ধে অকারণে কারণ দর্শানো নোটিশ প্রদান, শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা হরণ, মানসিকভাবে হয়রানি, ব্যক্তিগত আক্রোশ থেকে পরীক্ষার ফলাফলের উপর প্রভাব, ল্যাব প্রতিষ্ঠায় ব্যর্থতা, নৈতিক স্থলনসহ বিভিন্ন অভিযোগ দায়ের করেন।

অবস্থানরত ৩য় বর্ষের শিক্ষার্থী সারোয়ার জাহান বলেন, ‘আমরা ভয়ের সংস্কৃতির মধ্যে আছি। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি না মানা হবে ততক্ষণ পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।’

বিজিই চেয়ারম্যান আব্দুল্লাহ আল জোবায়য়ের অভিযোগের বিষয়ে বলেন, “কিছু সীমাবদ্ধতার কারণে অনেক কাজ করা সম্ভব হয়নি। তবে আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের সমস্যা চিহ্নিত করে সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার।”

এদিকে এদিন চেয়ারম্যানের পক্ষে মানববন্ধন করেছে ওই বিভাগের একাংশ শিক্ষার্থী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *