বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে বিভাগীয় প্রধান নিয়োগ এর দাবিতে অবস্থান কর্মসূচি

বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে বিভাগীয় প্রধান নিয়োগ এর দাবিতে অবস্থান কর্মসূচি

বেরোবি প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগের দাবীতে প্রশাসনিক ভবনে অবস্থান কর্মসূচি পালন করছেন রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রবিবার( ৩১ জানুয়ারি) সকাল ১১ টা থেকে এ অবস্থান কর্মসূচি পালন করছেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

এসময় ‘প্রশাসনের তালবাহানা চলবে না চলবে না, প্রশাসনের কালোহাত দাও গুডিয়ে দাও’ এসব স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, অবৈধভাবে নিয়োগকৃত বিভাগীয় প্রধানের নিয়োগ বাতিল করে বৈধ বিভাগীয় প্রধান নিয়োগ এর দাবীতে আমরা অবস্থান কর্মসূচি পালন করছি।প্রশাসনের কাছে এর আগে অনেকভাবে জানানোর চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি তাই বাধ্য হয়ে আমরা এ অবস্থান কর্মসূচি।দাবী পূরণ না হওয়া পর্যন্ত এ অবস্থান কর্মসূচি চলবে।

এবিষয়ে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তরিকুল ইসলাম বলেন,আমরা শিক্ষার্থীদের সুবিধার জন্য বিশ্ববিদ্যালয়ের আইন ও আদালতের রায় অনুযায়ী বিভাগীয় প্রধান নিয়োগ চাই।আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

ড. বিজন মোহন চাকী বলেন,অবৈধভাবে নিয়োগকৃত বিভাগীয় প্রধানের কোন কর্মকাণ্ড বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা মানেন না।তাই বিভাগে এক ধরণের অচলাবস্থার সৃষ্টি হয়েছে।এ থেকে উত্তরণের জন্য দ্রুত বিশ্ববিদ্যালয়ের আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগ দিতে প্রশাসনকে আহবান জানাই।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য কে মুঠোফোনে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

প্রসঙ্গত, ১৬ জুন ২০২০ সালে বিশ্ববিদ্যালয়ের আইনের ২৮এর ২ ধারা ভঙ্গ সহযোগী অধ্যাপক ড. বিজন মোহন চাকী কে বিয়োগ বঞ্চিত করে সহকারী অধ্যাপক তানিয়া তোফাজ কে বিভাগীয় প্রধান নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।এরপর থেকে বিভাগটির শিক্ষক শিক্ষার্থীরা বৈধ বিভাগীয় প্রধান নিয়োগ এর দাবীতে আন্দোলন করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *