রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:১২ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ে প্রথম দেখায় প্রেম, নাকি অন্য কিছু?

  • আপডেট টাইম সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০, ১.১৮ এএম

দ্য ক্যাম্পাস টুডে ডেস্ক


প্রথম প্রেম? সেটা তো একটা আলাদা অনূভূতির খুব কঠিন এক ডেফিনেশন। প্রথম প্রেম হলো জীবনের খুব বড় একটা দূর্বলতার নাম। কলেজের গণ্ডি পেরিয়ে সবেমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করেছেন। আবার কেউ কেউ হয়তো অপেক্ষায় রয়েছেন।

বিজ্ঞাপন

প্রথম বর্ষ, চোখে রঙ্গীন স্বপ্ন। তবে মনে রাখবেন জীবন এখানে পাখা মেলতে শুরু করে। তাই আপনার সামান্য ভুলে রঙ্গীন স্বপ্ন ফিকে হয়ে যেতে পারে। সিদ্ধান্ত নিন ভেবে চিন্তে।
প্রথম প্রেমে কখনো অবিশ্বাস থাকেনা। থাকে দুচোখ ভরা বিশ্বাস। থাকে সারাজীবন একসাথে থাকার এক তীব্র ইচ্ছা। আর থাকে একে অপরকে হারিয়ে ফেলার প্রচুর ভয়।

১. যে মানুষটিকে ভালো লেগেছে তাকে নিয়ে ভাবার আগে নিজেকে নিয়ে আরেকটু ভাবুন। তাছাড়া অনেক কিছুই তো হতে পারে প্রেমের কাছাকাছি কিন্তু প্রেম নয়!

বিজ্ঞাপন

২. প্রেম নিয়ে তাড়াহুড়ো করবেন না। তাড়াহুড়োর ফল কিন্তু ভালো হয় না। ‘বন্ধু’ হয়ে থাকতে চাইলে রাজি হয়ে যান।

৩. আপনার পছন্দ হয়েছে কিন্তু তার হয়তো পছন্দ হয়নি। সে বিষয়টা বুঝে সিদ্ধান্ত নেন। ভুল সিদ্ধান্ত নিলে পড়াশোনা লাটে উঠবে। সুতরাং ভেবে দেখুন।

বিজ্ঞাপন

৪. যে মানুষটিকে প্রথম দেখায় ভালোবাসতে যাচ্ছেন বন্ধুদের সঙ্গে তার আচরণ লক্ষ্য করুণ। ক্যাম্পাসে তার চলাফেরা গভীরভাবে পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিন।

৫. প্রথম দেখার ব্যক্তিকে পেতে চাইছেন তাকে চেনার, জানার চেষ্টা করুন। জীবনটা তো আর হলিউড-বলিউডের রোমান্টিক কমেডির মতো স্ক্রিপ্ট মেনে চলে না তাই জীবনের হিসেব নিয়ে বসুন।

বিজ্ঞাপন

৬. আর প্রথম প্রথম তো সবকিছুই ভালো লাগে। স্বভাবের দোষ-ত্রুটিগুলোও তখন চোখে পড়ে না। তাই ঠান্ডা মাথায় চিন্তা করুন তার দোষ ত্রুটির কথা চিন্তা করুন মেনে নিতে পারলে সামনের দিকে এগিয়ে যান।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today