‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাই প্রথম দায়িত্ব’

‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাই প্রথম দায়িত্ব’

বশেমুরবিপ্রবি টুডেঃ “বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাই হলো আমার প্রথম দায়িত্ব” বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চলতি (ভারপ্রাপ্ত) উপাচার্য হিসাবে দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. মো. শাহজাহান ।

তিনি আরো বলেন,”জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত দক্ষিণ বাংলার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণার একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাবেন।”



অধ্যাপক ড. মো. শাহজাহানের উপাচার্য হিসেবে চলতি দায়িত্ব পাওয়ার খবরে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছালে শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসে ফেটে পড়ে


সোমবার (০৮ অক্টোবর) সন্ধ্যার দিকে শিক্ষা মন্ত্রণালয় প্রেরিত একটি খুদেবার্তার মাধ্যমে ভারপ্রাপ্ত উপাচার্য দায়িত্বের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন বলেও ওই বার্তায় উল্লেখ করা হয়। তিনি বিশ্ববিদ্যালয়টির ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সভাপতি।

এদিন সন্ধ্যায় অধ্যাপক ড. মো. শাহজাহানের উপাচার্য হিসেবে চলতি দায়িত্ব পাওয়ার খবরে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছালে শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসে ফেটে পড়ে।

‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়। আনন্দ-উল্লাসের সময় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ করতে দেখা যায়।

ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, “বিশ্ববিদ্যালয় খোলার দিন থেকেই পুরোদমে ক্লাস শুরু হবে। ইতোমধ্যে প্রতিটি ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষার্থীদের অনানুষ্ঠানিকভাবে মেসেজ পৌঁছে দেয়া হয়েছে।”

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পড়ে পদত্যাগ করতে বাধ্য হন বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য অধ্যাপক ড.খোন্দকার নাসিরউদ্দিন।

দ্য ক্যাম্পাস টুডে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *