মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৫:০৩ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় কেন খোলা হবে না?

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৭.২৫ পিএম
বিশ্ববিদ্যালয় কেন খোলা হবে না?

শাবলু শাহাবউদ্দিন


বাংলাদেশের এখন সব সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান খোলা । বাস স্ট্যান্ড, রেল স্টেশন, হাট-বাজার, সিনেমা হল সব স্বাভাবিক । সব কিছু আগের মতোই চলছে । কোচিং সেন্টার, প্রাইভেট টিউশনি চলছে । বাস্তবিক অর্থে কোন কিছুই বন্ধ নেই । শুধু বন্ধ আছে শিক্ষা প্রতিষ্ঠান । কেন এই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে সেটাই বড় প্রশ্ন ।

বিজ্ঞাপন

সাধারণ জনতার চেয়ে কী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা কম সচেতন ? নাকি বিশ্ববিদ্যালয় থেকে করোনার বিজ উৎপান হয়? যা দেশের মধ্যে ছাড়িয়ে দিচ্ছে ! দেশের বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে সবকিছু খোলে রাখার যুক্তিকতা কী ? বিশ্ববিদ্যালয়গুলো খোলা থাকলে হয় তো আর কিছু না হয় সাধারণ শিক্ষার্থীদের নানা ধরনের গবেষণা চলতে পারতো ।

বিশ্ববিদ্যালয়কে বলা হয় গবেষণার আতুর ঘর । গবেষণার আতুর ঘর বন্ধ রেখে কী ভাবে করোনা তাড়ানো হচ্ছে বিষয়টি খুব দুঃখ জনক । কম করে হলেও বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিন । শিক্ষার্থীরা করোনা ভাইরাসের বিষয় নিয়ে গবেষণা করে নতুন কিছু আবিষ্কার করুন । নতুন প্রজন্ম গবেষণায় হাত বাড়াক ।

বিজ্ঞাপন

মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী আপনাদের অনুরোধ করা হচ্ছে যে, যাঁরা করোনা ভাইরাস ছড়ায় তাদের আটকিয়ে রাখুন । আর বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিন যাতে করোনা ভাইরাসের বিষয় নিয়ে গবেষণা করে নতুন কিছু আবিষ্কার করুক ।

শাবলু শাহাবউদ্দিন
শিক্ষার্থী
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today