বিশ্ববিদ্যালয় গুলোকে গবেষণায় আরও গুরুত্ব দেওয়ার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

বিশ্ববিদ্যালয় গুলোকে গবেষণায় আরও গুরুত্ব দেওয়ার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

ক্যাম্পাস টুডে ডেস্ক


অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সময় বৃদ্ধি ও ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট আরও বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। আরও বলেন,
গবেষণা ও ইনোভেশনের দিকে আমাদের বিশ্ববিদ্যালয়গুলোকে আরও বেশি গুরুত্ব দিতে হবে। তবেই, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়ন আরও দ্রুত গতিতে এগিয়ে যাবে।

গতকাল(২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যারিয়ার ক্লাব আয়োজিত এক ওয়েবইনারে প্রাধন অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় শিক্ষা উপমন্ত্রী বলেন, যে কোনো দেশের ভৌত ও অবকাঠামোগত উন্নয়নে প্রকৌশলী সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। আমাদের দেশে হয়তো এখনো বিষয়ভিত্তিক খুব বেশি কর্মক্ষেত্র তৈরি হয়নি। সেজন্য বর্তমান প্রজন্মের গ্র্যাজুয়েটরা কিছু সফট স্কিল আয়ত্ত্ব করে নিজেদের ক্যারিয়ারকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারেন। তিনি গবেষণা খাতের জন্য এ্যানডোমেন্ট ফান্ড গঠনে চুয়েট অ্যালামনাইদের এগিয়ে আসারও আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়ার সম্পর্ক আরও জোরদার করতে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। সে লক্ষ্যে করোনা মহামারিতেও ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সেমিনার-সিম্পোজিয়াম-কর্মশালা আয়োজন থেমে নেই। আমরা আশা করবো শিক্ষার্থীরা এসব ওয়েবইনার থেকে উপকৃত হবে।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *