বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৪০ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় জীবনে যাদের এড়িয়ে চলবেন

  • আপডেট টাইম বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯, ৭.১১ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন মন ও স্বভাবের ব্যক্তির আনাগোনা। আমরা কারো না কারো সাথে, কোনো না কোনো সম্পর্কে জড়িত থাকি। সম্পর্ক হচ্ছে এমন এক মাধ্যম, যা জীবনকে সুখী ও শান্তিপূর্ণ করে তোলে। তবে কিছু কিছু ব্যক্তির সাথে শুধুই ঝগড়া-অশান্তি সৃষ্টি হয়। তাই এসব ব্যক্তির থেকে দূরে থাকাই শ্রেয়। কোন ধরনের মানুষদের এড়িয়ে চলবেন তা জানিয়েছে জীবনধারা বিষয়ক ব্লগ ‘বোল্ডস্কাই’। একনজরে আপনিও দেখে নিতে পারেন।


শুধু ভুল খোঁজে


এমন মানুষ রয়েছে যারা নিজের ছাড়া বাকি সবার ভুলত্রুটি খুঁজে বেড়ায়। এই ধরনের মানুষের সঙ্গে থাকলে শুধু হতাশাই মিলবে।


সব মানুষের প্রতি ঘৃণাভাব


কিছু মানুষ আছে যারা সবার প্রতি ঘৃণা পোষণ করে। সুযোগ পেলেই সমালোচনা করে। পৃথিবীর সব কিছু নিয়েই তাদের সমস্যা। এ ধরনের মানুষদের কাছ থেকে ইতিবাচক কিছু আশা করা বৃথা। তাই এদের এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ।


কথা বলার সুযোগ না দেওয়া


কিছু মানুষ কারণে-অকারণে কথা বলতে ভালোবাসে কিন্তু অন্যের কথা শুনতে চায় না। এ ধরনের মানুষ কখনই আপনাকে বোঝার চেষ্টা করবে না। তাই এই প্রকৃতির মানুষদের এড়িয়ে চলুন।


ঋণের প্রবণতা বেশি


কিছু মানুষ অন্যের ওপর অনেক বেশি নির্ভরশীল হয়। নির্লজ্জের মতো কথায় কথায় অন্যের দ্বারস্থ হয়। সবশেষে সেই ঋণ শোধ করার কথা তারা বেমালুম ভুলে যায়। এই ধরনের মানুষের কাছ থেকে প্রতারণা ছাড়া কিছুই পাবেন না। তাই দূরে থাকুন এমন মানুষের কাছ থেকে।


সুসময়ের বন্ধু


কিছু মানুষ শুধু তাদের দরকারে আপনাকে পাশে রাখবে কিন্তু আপনার প্রয়োজনে তাকে পাশে পাবেন না। বিপদে তাকে স্মরণ করলে আপনাকে পিঠ দেখিয়ে কেটে পড়বে এ ধরনের মানুষ।


তুলনা করে


যে মানুষ তার সাবেক সঙ্গীর সঙ্গে প্রতিনিয়ত আপনার তুলনা করে, এমন মানুষকে নিয়ে কখনো সুখী হবেন না। এ ধরনের মানুষ আপনার শান্তি ও আত্মসম্মান নষ্ট করবে।


পেছনে কথা বলা


কিছু মানুষ আছে যাদের মুখে মধু, কিন্তু অন্তরে বিষ। এ ধরনের মানুষ আপনার সামনে হাসিমুখে কথা বললেও আপনার অনুপস্থিতিতে নেতিবাচক কথা রটায়। এ ধরনের মানুষ যদি আপনার জীবনে থাকে তাহলে এখনই সাবধান হন। কেননা এই ধরনের মানুষ আপনার সুনাম ধূলিস্যাৎ করে দিতে পারে।


অন্যান্য বৈশিষ্ট্যর অধিকারী


নারী লোভী অথবা পুরুষ লোভীদের। যারা শুধু নিজের ভালোটাই বুঝে। কিছু হলেই যারা রাজনৈতিক প্রভাব খাটাতে চায়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today