শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর প্রচেষ্টায় পড়াশোনার সুযোগ পেল অসহায় কিশোর

  • আপডেট টাইম বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯, ১.৫৪ পিএম

জাককানইবি টুডেঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের শিক্ষার্থী দেলোয়ার হোসেন রনি’র প্রচেষ্টায় নতুন করে পড়াশোনার স্বপ্ন দেখার সুযোগ পেল মিরাজ নামের এক অসহায় কিশোর।

জানা যায়, গত ২২শে নভেম্বর ঢাকার হাতিরঝিলে ঘুরতে যায় রনি। সেখানে দেখা হয় মিরাজের সাথে। বয়স তার ১২ বছর। মিরাজ বেলুন বিক্রির উদ্দেশ্যে রাস্তা পার হতে সাহায্য করার জন্য রনিকে ডাক দেয়। রনি তার ডাকে সাড়া দিতে গিয়ে দেখতে পায় ছোট ছেলেটি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছে। ছেলেটির সাথে আলাপচারিতায় সে জানতে পারে ছেলেটি সড়ক দূর্ঘটনার শিকার ।

এক পর্যায়ে কৌতুহলবশত মিরাজের পারিবারিক অবস্থা সম্পর্কে জানতে চায় রনি এবং জানতে পারে যে,মিরাজের বাবা নেই। তার মা মানুষের বাসা-বাড়িতে কাজ করে। আর এদিকে মিরাজ পড়াশোনার ফাকে বেলুন বিক্রি করে পড়াশোনার খরচ চালাতেও হিমশিম খায় এভাবেই টানাপোড়নের মধ্য দিয়ে চলে তাদের দুই ভাইয়ের পড়াশোনা এবং পরিবারের অন্যান্য খরচ।

মিরাজের সাথে কথোপকথনের একটি অংশ রনি নিজের মোবাইলে ভিডিও ধারণ করে রাখে আর ফেসবুক সহ বিভিন্ন অনলাইন ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে।

অতপরঃ WAB ( We Are Bangladesh) নামক পাবলিক গ্রুপে পোস্ট করার মুহুর্তের মধ্যে ভাইরাল হয় সেটি এবং তা নজরে পড়ে কানাডা প্রবাসী এক বাংলাদেশী যুবকের। প্রবাসী যুবক মানবতার হাত বাড়িয়ে দেয়। মিরাজের পারিপার্শ্বিক অবস্থা খোজ নিয়ে তিনি তার পড়াশোনার দায়িত্ব নিতে রাজী হন।

এ বিষয়ে মিরাজের মা বেবি আক্তারের সাথে কথা বলে জানা যায়, ছেলের পড়াশোনার দায়িত্ব নেওয়াতে তিনি আনন্দিত। মিরাজের মা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র রনি ও কানাডা প্রবাসী যুবকের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন।


সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের জাককানইবি প্রতিনিধি আল আমিন।


 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds