বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরেনাম ::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে এতো গড়িমসি কেন? বিয়ে করলেন অর্ণব ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি, বহিষ্কার নোবিপ্রবির আলোচিত দুই শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ও ১০টাকায় সিম পাচ্ছে চবি শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে দ্বিতীয় দিনের মত অনশনে ভর্তিচ্ছুরা নোবিপ্রবি: দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো চলছে অবস্থান কর্মসূচি “গুলশান আরা সিটি” নাকি জগন্নাথের “তিব্বত হল”? সেশন জট থেকে আমাদের বাঁচান ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির চার সংগঠন থেকে প্রতীক মজুমদারকে বহিষ্কার জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

বিশ্ব স্বাস্থ্য সংস্থা নোবেল পেলেও আমি বিস্মিত হব না : ঢাবি উপাচার্য

  • আপডেট টাইম শনিবার, ১০ অক্টোবর, ২০২০, ৭.৩২ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ‘একদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিওএইচও) নোবেল পেলেও আমি বিস্মিত হব না।’এদিকে বিশ্বজুড়ে ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে এবার নোবেল শান্তি পুরস্কার পেল ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডাব্লিওএফপি)।

আজ (১০ অক্টোবর) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত এক ওয়েবনিয়ারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ন্যাশনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ এবং বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির যৌথ উদ্যোগে জুম প্লাটফর্মে এটি অনুষ্ঠিত হয়।
ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, চলমান বৈশ্বিক মহামারি কোভিড-১৯ আমাদের শিখিয়েছে কিভাবে সবাইকে একসাথে কাজ করতে হবে। করোনা মানে আইসোলেশনে থাকা নয়। এখন আমরাতো সবকিছু চমৎকারভাবে করতে পারছি।

তিনি আরও বলেন, মহামারির মধ্যেও একটি ভলো নিউজ যে ডাব্লিওএফপি এবার নোবলে পুরস্কার পেয়েছে। একদিন ডাব্লিওএইচও এই পুরস্কার পেলে আমি বিস্মিত হব না। আর্ন্তজাতিক এই সংগঠনটি করোনাসহ যেকোন সংকটময় মুহুর্তে বিশ্বের মানুষের জন্য যেভাবে কাজ করে যাচ্ছে, আামি আশাবাদী ঠিক সময়ে সংগঠনটি নোবেল অর্জন করবে।
ওয়েবনিয়ারে করোনাকালে ও মানসিক স্বাস্থ্য সেবার বিভিন্ন বিষয়ে ক্লিনিক্যাল সাইক্লোজিস্টগণ প্রবন্ধ উপস্থাপন করেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে প্রতি চারজনে একজন ব্যক্তি তাদের জীবনদশায় মানসিক স্বাস্থ্য সমস্যায় আক্রান্ত হয়। এ বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১৯৯২ সাল থেকে প্রতি বছর ১০ অক্টোবর দিবসটি পালন করে আসছে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com