বীর শহীদদের শ্রদ্ধা জানিয়ে বশেমুরবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার সমাধি ও শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও প্রীতি ক্রীড়া প্রতিযােগিতা অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিট ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মােঃ শাহজাহানরে নেতৃত্বে টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজার, সকাল সাড়ে ৮টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভ এবং সকাল ৯ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ৫০১নং কক্ষ আলাচনা সভা অনুষ্ঠিত হয়। ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মােঃ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইংরজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মশিউর রহমান। এসময় গোবরা ইউনিয়নের ৫ জন বীর মুক্তিযাদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

বিকাল ৩বটায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে এক প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আলােকসজ্জা করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment