বুয়েট ভিসিকে পদত্যাগের আহ্বান ৩০০ শিক্ষকের

বুয়েট টুডেঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডের দায় নিয়ে উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলামকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন বুয়েটের ৩০০ শিক্ষক।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩০০ জন শিক্ষক আহ্বান জানান। এদিকে এরই মধ্যে শের-ই বাংলা হলের প্রভোস্ট পদত্যাগ করেছেন।



বুয়েট ভিসিকে পদত্যাগের আহ্বান ৩০০ শিক্ষকের



ছাত্রলীগের হাতে নির্মমভাবে আবরার ফাহাদ নিহতের প্রতিবাদে ১০ দফা দাবিতে তৃতীয় দিনের মতো আন্দোলন করছেন বুয়েটের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে আবরার হত্যার ঘটনায় বুয়েটের ভিসিকে আলটিমেটাম দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আবরারকে ছাত্রলীগ নেতাকর্মীরা পিটিয়ে হত্যার পর ৩৮ ঘণ্টা ধরে ভিসি ক্যাম্পাসে আসেন নি। আবরারের লাশ দেখা, তার স্বজনের খোঁজ খবর নেয়া বা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া- এমন কোনো পদক্ষেপই নেন নি তিনি। এতে মঙ্গলবার (৮ অক্টোবর) বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন বিচারের দাবি আন্দোলনরত শিক্ষার্থীরা।
ছাত্র হত্যার পর ভিসির আচরণে শুরু থেকেই অসন্তুষ্ট ছিলেন বুয়েটের শিক্ষকরাও। এর প্রেক্ষিতেই আজ তার পদত্যাগের আহ্বান জানালেন ৩০০ শিক্ষক।

প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর রাত ৩ টার দিকে বুয়েটের শেরে বাংলা হল থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর রুমে থাকতেন। কুষ্টিয়া কুমারখালী উপজেলার রায়ডাঙ্গা গ্রামের বরকত উল্লাহ ছেলে ফাহাদ বাড়ি থেকে রবিবারই হলে ফেরেন।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment