বৃদ্ধাশ্রম থেকে শ্রমজীবী, দ্বারে দ্বারে ছাত্র ইউনিয়ন

বশেমুরবিপ্রবি টুডে


সারাবিশ্ব করোনা আতঙ্কে কাপঁছে, বাংলাদেশও আছে সর্বোচ্চ ঝুঁকিতে, তাদের মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন দেশের শ্রমজীবী ও অসহায়- দুঃস্থ মানুষরা। অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে স্যানিটাইজার, মাস্কের বাজারে অপ্রাপ্যতা ও দুই থেকে তিন গুণ দাম বৃদ্ধি দেখা দিয়েছে।

এ অবস্থায় এই নিম্নবিত্ত আয়ের শ্রমজীবী মানুষ ও তাদের শিক্ষার্থী সন্তানদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংসদ।

বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থানরত শিক্ষার্থী এবং গোপালঞ্জ শহরের বিভিন্ন জায়গা, কাশিয়ানী উপজেলার হাইশুর বৃদ্ধাশ্রম এবং সাতপার ইউনিয়ন এর রাউতোর বাজারে নিম্ন আয়ের মানুষদের মাঝে বিনামূল্যে করোনা ভাইরাস প্রতিরোধী হ্যান্ড স্যানিটাইজার বিতরন এবং জন সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বশেমুরবিপ্রবি সংসদের সভাপতি রথীন্দ্র নাথ বাপ্পী, সাধারণ সম্পাদক নাজমুল মিলন, সাংস্কৃতিক সম্পাদক অর্নব অাহমেদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পিউ মৃধা, কার্যনির্বাহী সদস্য মাহবুদ সহ কয়েকজন সাধারণ শিক্ষার্থী।

এ উদ্যোগের বিষয়ে ছাত্র ইউনিয়ন বশেমুরবিপ্রবি সংসদের সাধারন সম্পাদক নাজমুল মিলন বলেন, ” ছাত্র ইউনিয়ন তার সাত দশকের ঐতিহ্যের ধারাবাহিকতায় বাংলাদেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান সময়ে একজন শ্রমিক মেহনতি মানুষের পক্ষে স্বাস্থ্যপণ্য ক্রয় করা সম্ভব না। দেশের এই সংকটময় সময়ে আমরা শ্রমজীবী মানুষ ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার সরবারহ করছি।

সাংস্কৃতিক সম্পাদক অর্নব অাহমেদ বলেন, গতকাল মঙ্গলবার প্রায় ৫৫০ টি হ্যান্ড স্যানিটাইজার আমরা বিতরণ করেছি। অাজকেও (বুধবার) গোপালগঞ্জ শহরের শ্রমজীবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের অাশেপাশের শ্রমজীবী-অসহায় মানুষের মধ্য এ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করব।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment