বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের শিক্ষাবৃত্তি অর্জন

বেরোবি টুডেঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের(বেরোবি) মার্কেটিং বিভাগের সহকারি অধ্যাপক মোঃ নুরনবী ইসলাম এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আরিফা সুলতানা তীব্র প্রতিযোগিতাপূর্ণ এবং সম্মানজনক অস্ট্রেলিয়া এ্যাওয়ার্ড স্কলারশিপ -২০২০ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

উক্ত স্কলারশিপের আওতায় মোঃ নুরনবী ইসলাম অস্ট্রেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয়ে ‘মাস্টার্স ইন ইন্টারন্যাশনাল সাসটেইনেবল ট্যুরিজম ম্যানেজমেন্ট’ এবং আরিফা সুলতানা ফিলিন্ডার্স বিশ্ববিদ্যালয়ে ‘পাবলিক পলিসি’ বিষয়ে অধ্যয়নের জন্য আগামি জানুয়ারিতে অস্ট্রেলিয়াতে পাড়ি জমাবেন ।

জানা যায় যে, এ বছর সারাদেশ থেকে মোট ৫০ জনকে অস্ট্রেলিয়া এ্যাওয়ার্ড স্কলারশিপ-২০২০ এর জন্য চূড়ান্তভাবে মনোনিত করা হয়। আগামী বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়া এ্যাওয়ার্ড স্কলারশিপ-২০২১ এর আবেদন প্রক্রিয়া শুরু হবে।

উক্ত বিষয়ে ব্যাক্তিগত অভিমত পোষণ করেন মোঃ নুরনবী ইসলাম । তিনি বলেন, পড়ালেখা শেষকরে দেশে ফিরে বাংলাদেশে ট্যুরিজম শিল্প বিকাশের জন্য ট্যুরিজম মার্কেটিং নিয়ে গবেষনার কাজ চালিয়ে যেতে চাই এবং ট্যুরিজম সেক্টরের জন্য দক্ষ জনশক্তি তৈরিতে অবদান রাখতে চাই।

এই বিষয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আরিফা সুলতানা বলেন, বাংলাদেশ সরকার প্রত্যেক বছর দীর্ঘমেয়াদি অনেক ধরনের পলিসি তৈরি করেন । আমি লেখাপড়া শেষ করে দেশে এসে রিসার্সের পাশাপাশি ভিশন-২০২১ ভালো করে পর্যবেক্ষণ করে এর ঘাটতি ও সমস্যার উদ্ভাবন করে পরবর্তীতে ভিশন-২০৪১ বা এরকম বড় ও দীর্ঘমেয়াদি পলিসি যেন সফলতা লাভ করে সেই উদ্দেশ্য কাজ করতে চাই ।



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের বেরোবি প্রতিনিধি সাকীব খান।



সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment