সোমবার, ১৭ মে ২০২১, ০৭:০৫ অপরাহ্ন

বেরোবিতে নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

  • আপডেট টাইম বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০, ৭.০০ পিএম

সাকীব খান, বেরোবি প্রতিনিধি


রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য উইমেন  পিস ক্যাফে এর উদ্যোগে প্রতিটি বিভাগে মেয়েদের জন্য স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্ট্যাডিস বিভাগের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের কাছে স্যানিটারি ন্যাপকিন হস্তান্তর করার মাধ্যমে উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচিতে জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্ট্যাডিস বিভাগের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, মেয়ে শিক্ষার্থীরা জীবনের অনেক বড় একটা সময় বিশ্ববিদ্যালয়ে কাটায়, এ সময়ে তারা শিক্ষাকাজে যেন কোনভাবে পিছিয়ে না যায় সেজন্য এই উদ্যোগ অনবদ্য ভূমিকা পালন করবে। উইমেন পিস ক্যাফের এই উদ্যোগকে তিনি দেশের জন্য মাইলফলক হিসেবে বিবেচনা করেন।

এসময় উইমেন  পিস ক্যাফের মেন্টর সোহেলা মুস্তারী নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করে বলেন, স্যানিটারি ন্যাপকিন কিনতে যেয়ে মেয়েদের নানা সমস্যার মুখোমুখি হতে হয়। তিনি এই সমস্যাগুলো থেকে উত্তরণের জন্য সকল বিভাগগুলোকে কাজ করার জন্য আহবান করেন। বিভাগের বিশেষ একটি কক্ষে স্টোর করে স্যানিটারি ন্যাপকিন সহবরাহকে সহজলভ্য করারও পরামর্শ দেন।

অনুষ্ঠানে উপস্থিত উইমেন  পিস ক্যাফের সভাপতি উম্মে কুলসুম বলেন, নারীদের সুরক্ষা বিষয়ক বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কে সুরক্ষার জন্য আমাদের এই উদ্যোগ। আমরা আশা করি সকল বিভাগের শিক্ষক এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় উপস্থিত ছিলেন উইমেন পিস ক্যাফের মেন্টর ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী,একই বিভাগের প্রভাষক ও মেন্টর জেসমিন নাহার ঝুমুর,ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও মেন্টর শামীম হোসেন এবং উইমেন এন্ড পিস ক্যাফের সাধারণ সম্পাদক জেসমিন খাতুনসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today