বোলিং দাপটে জয় পেল ইংল্যান্ড

বোলিং দাপটে জয় পেল ইংল্যান্ড

মিনহাজুল


হাত থেকে বেরিয়ে যাওয়া ম্যাচ কীভাবে নিজেদের কব্জায় আনতে হয়, তা বর্তমান সময়ের ক্রিকেটে কেবল ইংল্যান্ডের খেলা দেখলেই বোঝা যায়। ইংল্যান্ড – অস্ট্রেলিয়ার ২য় ওয়ানডে আবারো তা প্রমাণ করলো গেল বিশ্বকাপজয়ী দল ইংল্যান্ড।

স্টোকস না থাকলেও এবার দলগতভাবে সফল ইংলিশরা। মরগানের কাপ্তান বাজী আর সেই সাথে ক্রিস ওকস, স্যাম ক্যারন ও আর্চারের পেসে খেই হারিয়ে ফেলে জয়ের কাছাকাছি থাকা সফরকারী অস্ট্রেলিয়া। ফলাফল ৮ বল হাতে থাকতেই অজিদের অল আউট করে ইংল্যান্ডের ২৪ রানের জয়, এ জয়ের ফলে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরলো মরগানের দল।

রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে, আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২৩১ রানের পুঁজি পায় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান আসে কাপ্তান মরগানের ব্যাট থেকে।

১ম ম্যাচের মতন এদিনও মিতব্যয়ী ছিলেন সফরকারী বোলাররা। জাম্পা ও স্টার্ক নিয়েছেন যথাক্রমে ৩টি ও ২টি করে উইকেট। তবে স্বাগতিকদের ২০০+ রান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান ছিলো নবম উইকেটে ক্যারন ও আদিলের ৭৬ রানের জুটি।

২৩১ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে অজিরা ৩৭ রানে ২ উইকেট হারালেও তৃতীয় উইকেটে দারুণ জুটি গড়েন অধিনায়ক ফিঞ্চ ও লাবুশানে। এই দুই জুটিতে জয়ের কাছাকাছিই যাচ্ছিলো সফরকারী অস্ট্রেলিয়া,১৪৪ রানে তখনো সেই ২ উইকেট ই।

আর ঠিক তখনই বাধ সাধলেন স্বাগতিক বোলাররা। ১৪৪ থেকে ১৭৬, এর মঝেই নেই ৬ উইকেট। মরগানের দীপ্তিময় অধিনায়কত্ব আর তার বোলারদের অসাধারণ নৈপূন্যতে এমন ভাবেই ম্যাচে ফিরে আসে ইংলিশরা। তবে শেষ উইকেটে হ্যাজেলউড ও ক্যারি চেষ্টা করলেও আর সম্ভব হয়নি ম্যাচে ফেরা।

আদিল রাশিদ এদিন মাত্র এক উইকেট পেলেও ওকস, আর্চার ও ক্যারন এরা প্রত্যেকেই নেন ৩ টি করে উইকেট। দিন শেষে ম্যাচ সেরা হন আর্চার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *