সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয়ে প্রতিবাদী সাংস্কৃতিক সন্ধ্যা

  • আপডেট টাইম রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১, ৯.৫৫ পিএম
প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীরা

 

ববি প্রতিনিধি


মধ্যরাতে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকের হামলার বিচারের দাবিতে টানা ৫ম দিনের মত নানা কর্মসূচী পালন করছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আজ একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কর্মসূচীর অংশ হিসেবে রোববার সকা‌লে আ‌ন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শহীদ মিনা‌রে পুষ্পস্তবক অর্পন ও দু’মিনিট নিরবতা পালন ক‌রেন। এরপরেই মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেন

এরপরে সন্ধ্যা ৬ টা থেকে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। এ‌দি‌কে সোমবা‌র বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস থাকায় রাস্তা অবরোধ না করে বি‌ক্ষোভ মি‌ছিল, পোস্টার প্রেজে‌ন্টেশন ও মশাল প্রজ্বলন কর‌বে শিক্ষার্থীরা। ত‌বে মঙ্গলবার থে‌কে আবারও সড়ক অব‌রোধ কর‌বেন বলে জানান তারা।

বিজ্ঞাপন

তিনদফা দাবী‌ না আদায় হওয়া পর্যন্ত ‌বিশ্ব‌বিদ‌্যালয়ে‌র আ‌ন্দোলনরত শিক্ষার্থীরা অনঢ় অবস্থানে থাক‌বেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপু‌রে রূপাতলী বিআর‌টি‌সি বাস কাউন্টা‌রের কর্মচারীর সাথে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছুরিকাঘাত ও ছাত্রী লা‌ঞ্ছনার অভিযোগ ওঠে এরপর ওইদিনই হামলাকারীদের বিচারের দাবিতে কাউন্টারের সামনে সড়ক অবরোধ করলে পরিবহন শ্রমিক নেতারা তাদের অবরোধ তুলে নিতে বললে বাকবিতণ্ডা হয়। এই ঘটনার জের ধরে রূপাতলী হাউ‌জিং এলাকার মে‌সে হামলা চালা‌নোর অভিযোগ ওঠে প‌রিবহন শ্রমিক‌ ও স্থানীয় নেতাদের বিরু‌দ্ধে। এতে প্রায় ২০ শিক্ষার্থী গুরুতর আহত হন।

বিজ্ঞাপন

এর বিচারের দাবীতে বুধবার ভোর থে‌কে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ করেন শিক্ষার্থীরা। ১৪ ঘণ্টা পর প্রশাস‌নের আশ্বা‌সে অব‌রোধ প্রত‌্যাহার করলেও হামলার ঘটনায় বিশ্ববিদ‌্যালয় প্রশাসন মামলা দা‌য়ে‌রের পর সেই মামলা প্রত‌্যাখান ক‌রলে পুনরায় শনিবার সড়ক অব‌রোধ ক‌রেন শিক্ষার্থীরা।

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today