বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

ভাবমূর্তির প্রশ্ন: মন্তব্য না করার জন্য নোটিশ চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের

  • আপডেট টাইম বুধবার, ৯ জুন, ২০২১, ১১.০৮ পিএম

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিভাগের শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভাগ সম্পর্কিত কোন মন্তব্য না করার নির্দেশনা জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে চবির রাজনীতি বিজ্ঞান বিভাগ।

বুধবার (৯জুন) রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড.আনোয়ারা বেগম স্বাক্ষরিত একটি অফিস বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীরা এ বিভাগ সম্পর্কে কোন মন্তব্য সামাজিক মাধ্যমে প্রকাশ করবে না।এতে বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।

জানা যায়, ১৬তারিখ স্থগিত পরীক্ষা হওয়ার নোটিশ দেয়।আগে থেকে না জানিয়ে হঠাত ৮ তারিখে এই নোটিশ দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা এটি নিয়ে নানা আলোচনা সমালোচনা করে। এরই পরিপ্রেক্ষিতে এই নোটিশ দেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকেই।

নোটিশটি সামাজিক যোগাযোগ প্রকাশিত হবার পরই সমালোচনার মুখে পড়েছে রাজনীতি বিজ্ঞান বিভাগ। চবির বিভিন্ন গ্রুপে নানা ভাবে সমালোচন করছে বর্তমান ও শিক্ষার্থীরা।

চবি ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল মন্তব্য করে লিখেছেন, বিভাগ নিয়ে কোনধরনের দুষ্টুমি করা যাবেনা একদম!!!

দিল নাওয়ার ঋতি লিখেছেন, সবচেয়ে বড় কথা হইলো,
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যে কোন বর্তমান অথবা প্রাক্তন শিক্ষার্থী এই নোটিশ দেখে হতাশা এবং লজ্জায় সোশ্যাল মিডিয়াতে ঢোকাও বন্ধ করে দেবে।পুরো বাকরুদ্ধ করে দেয়ার মতো ব্যাপার স্যাপার আর কি!

ফাহাদ বাদশা নামে আরেক শিক্ষার্থী লিখেন, সবাই ভুলেই হয়ত গিয়েছিল ভাবমূর্তি নষ্ট করার বিষয়টা, ডিপার্টমেন্ট নিজ দায়িত্বে তা সবাই কে মনে করিয়ে দিল।

রাসেল ইসলাম লিখেছেন, ভাবমূর্তির তেরটা এমনেও বেজে গেছে।

ওয়াহিদুল আলম লিখেছেন, স্যারেরা বেতন ভাতা ঠিকমত পাইলে হইছে।করোনা তাদের জন্য আশীর্বাদ । পোলাপান গোল্লায় যাক তাদের কি আসে যায়।

তৌহিদুর রহমান লিখেছেন, মাননীয় ম্যাম, ভাবমূর্তি আর ভাবমূর্তি নেই; সব ভোঁতা হয়ে গেছে।

বিষয়টি নিয়ে কারণ ও বিস্তারিত জানতে চাইলে বিভাগের সভাপতি প্রফেসর ড.আনোয়ারা বেগম ‘আমি মিডিয়াতে কোন কথা বলি না’ বলেই কল কেটে দেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today