সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে না পারলে অভিযোগকারীদেরকে শাস্তি পেতে হবে-প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯, ১.০৬ পিএম

জাতীয় টুডে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণে দাবিতে চলমান আন্দোলন ও আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে না পারলে মিথ্যা অভিযোগকারীদেরকে শাস্তি পেতে হবে। কয়েকটা বিশ্ববিদ্যালয়ে ভিসির বিরুদ্ধে আন্দোলন চলছে। ক্লাস বর্জন, ভাঙচুর, অবরোধ, ধর্মঘট চলছে। এগুলো সন্ত্রাসী কার্যকলাপ, ছাত্র-শিক্ষকরা এসব কেন করবে? ভিসির বিরুদ্ধে দুর্নীতির যেসব অভিযোগ তুলেছে, এর সুনির্দিষ্ট তথ্য তো তাদের কাছে থাকার কথা। তারা যদি অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়, তাহলে তাদেরও সাজা পেতে হবে।
আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিজস্ব তহবিল থেকে দুস্থ ও অসচ্ছল সাংবাদিকদের আর্থিক সহায়তা দেয়ার জন্য আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা এসব কথা বলেন।
এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বায়ত্ত্বশাসন আছে। কিন্তু প্রতিবছর আমরা ভর্তুকি দিই। এরপরও ক্লাস বন্ধ থাকে, এটা কেন। বুয়েটে আবরার হত্যার ঘটনার পর যা যা প্রয়োজন সব ব্যবস্থা নিলাম। এরপরও আন্দোলন কেন। এরকম চললে ক্লাস বর্জন করলে সঙ্গে সঙ্গে এক্সপেল করতে হবে। ক্লাস কেন বন্ধ থাকবে? দিনের পর দিন আন্দোলন ও ক্লাস বন্ধ কেন?

উল্লেখ্য, উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন খাতে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে প্রায় আড়াই মাস ধরে আন্দোলন চলছে। চলমান আন্দোলনের মাঝেই গত ৫ নভেম্বর পিস্তল হাতে হামলা চালায় ছাত্রলীগ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds