ভুয়া অভিজ্ঞতা সনদে চাকরি নেয়া শাবিপ্রবি কর্মকর্তা চাকরিচ্যুত

ভুয়া অভিজ্ঞতা সনদে চাকরি নেয়া শাবিপ্রবি কর্মকর্তা চাকরিচ্যুত

ক্যাম্পাস টুডে ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভুয়া অভিজ্ঞতার সনদ দিয়ে চাকরি নেয়া ইসরাত জাহান নামে এক স্টোরকিপারকে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা বিভাগের স্টোরকিপার ছিলেন। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, চাকরিজীবীদের নথি খতিয়ে দেখা নিয়মমাফিক কাজ। ইসরাত জাহানের কাগজ নিয়ে সন্দেহ হলে তাকে শোকজ করা হয়। তিনি শোকজের জবাবে জালিয়াতির বিষয়টি স্বীকার করে লিখিত দিয়েছেন। লিখিতভাবে দোষ স্বীকারের পর রোববার নিয়োগ বাতিলের চিঠি পাঠায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, ২০১৯ সালের ১৫ এপ্রিল প্রয়োজনীয় সনদপত্রসহ শাবিপ্রবির স্টোরকিপার পদে আবেদন করেন ইসরাত। তিনি নগরীর সিলেট নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা। এর পরিপ্রেক্ষিতে তাকে বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা বিভাগের স্টোরকিপার পদে নিয়োগ দেয়া হয়। কিন্তু অভিজ্ঞতার সনদ হিসেবে ব্যবহার করেছেন মৌলভীবাজার পৌর মেয়রের স্বাক্ষর নকল করে বানানো জাল সনদ।

মৌলভীবাজার পৌরসভায় স্টোরকিপার পদে তিনি পাঁচ বছর কর্মরত ছিলেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এমন তথ্য যাচাই-বাছাইকালে জানা যায়, ওই অভিজ্ঞতা সনদটি ভুয়া। এরপর শোকজ করা হলে জাল-জালিয়াতির ইতি-বৃত্তান্ত লিখে দোষ স্বীকার করে লিখিত জবাব জমা দেন ইসরাত জাহান। এরই পরিপ্রেক্ষিতে তাকে চাকরিচ্যুত করে শাবিপ্রবি প্রশাসন। ইসরাতের স্বামীও শাবিপ্রবিতে কর্মরত।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *