শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন

মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০

  • আপডেট টাইম বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ১০.০৫ এএম
মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০

ববি প্রতিনিধিঃ বুধবার মধ্যরাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের উপর সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। রাত দেড়টার দিকে বরিশাল রুপাতলী হাউজিংয়ের আবাসিক এলাকার ১৯, ২২ ও ২৩ নং রোডে অবস্থিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসের সামনে এই ঘটনা ঘটে বলে জানা যায়। এ হামলায় বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

আহতরা হলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ফাহিম, সমাজবিজ্ঞান বিভাগের আলিম সালেহী বাকি, শেখ সজিব,রাজিব, রসায়ন তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহান,মার্কেটিং তৃতীয় বর্ষের মাহবুব রহমান,দোদল ফরাজি, মৃত্তিকাও পরিবেশ বিজ্ঞান বিভাগের ইকবাল এবং মাহমুদুল হাসান তমাল সহ আরো অনেকে। আহতরা বর্তমানে শের-ই-বাংলা মেডিকেল কলেজের সার্জারি বিভাগে ভর্তি আছেন।

বিজ্ঞাপন

ঘটনার তিব্রতায় শুনে বরিশালের বিভিন্ন স্থান থেকে ছুটে আসছেন শিক্ষার্থীরা। অনেকে রুমে বসেই আতঙ্কে সামজিক যোগাযোগ মাধ্যমে বাঁচার আকুতি জানাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বাস কর্মচারীর ছুরিকাঘাত, উত্তাল বরিশাল নগরী

রাতে হামলার শিকার হওয়া এক শিক্ষার্থী জানান, এত রাতে পুলিশ আর ভাড়াটে গুন্ডারা কি নাটক সাজিয়েছে বুঝতে পারছি না,পুলিশ ও কয়েকটি অচেনা ছেলেরা আমাকে মেরেছে। আমার এক ফ্রেন্ডকে পুলিশ ধরে নিয়ে গ্যাছে তখন, পুলিশ আমার কলার ধরছে, আমাকে বাসার ঠিকানা জিজ্ঞেস করলে ৯ নম্বর রোড বলি,আর ভার্সিটির পরিচয় দেওয়ায় আগন্তুক ছেলেরা ‘তোদেরকেই তো খুঁজছি ‘ বলেই পুলিশের সামনেই আতর্কিত আক্রমণ করে, কোনভাবে জীবন নিয়ে ফিরেছি।

বিজ্ঞাপন

এখনও পর্যন্ত বরিশালের রুপাতলী হাউজিংয়ের আবাসিক এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানা যায়।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে গণমাধ্যমকর্মী ও শিক্ষার্থীদের দ্বারা একাধিকবার ফোন দিলেও পাওয়া যায় নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য,গতকাল বাস শ্রমিক কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ছুরিকাঘাত ও লাঞ্চিতের ঘটনাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের ও অবরোধ কর্মসূচির পর স্থানীয় রাজনৈতিক নেতার সাথে কথা-কাটাকাটি হয় মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সে সূত্র ধরেই এমন ঘটনা ঘটেছে বলেও ধারনা করা হচ্ছে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today