মিছিলে অংশ না নেয়ায় ‘পিটিয়ে’ হল থেকে বের করে দিল ছাত্রলীগ!

কুয়েট টুডেঃ মিছিলে না যাওয়ায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(কুয়েট) ছাত্রলীগ এক শিক্ষার্থীকে পিটিয়ে হল থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রহৃত শিক্ষার্থীর নাম আহমেদ জেবাইল মেরাজ। তিনি বায়ো মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ওই হলের আবাসিক ছাত্র।

সোমবার (০৯ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলে এ ঘটনা ঘটে।

প্রহৃত শিক্ষার্থী জেবাইল মেরাজ অভিযোগ করেন, হল থেকে ব্যক্তিগত কাজে বের হওয়ার সময় লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র রেদওয়ানের নেতৃত্বে ৫/৬ জন ছাত্রলীগ নেতা-কর্মী আমাকে ঘিরে ধরে মিছিলে অংশ না নিয়ে বাইরে যেতে নিষেধ করেন। তাদেরকে জরুরি কাজ আছে জানালে তারা আমার ওপর চড়াও হন। কেউ চড় থাপ্পড় ও কেউ কিল ঘুষি মারেন। এরপর তারা আমাকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে কুয়েট ছাত্রলীগের শোডাউন চলছে ক্যাম্পাসজুড়ে। এই শোডাউনে অংশ গ্রহণের জন্য সাধারণ শিক্ষার্থীদের জোর করে বিভিন্ন কর্মসূচিতে নিয়ে যাওয়া হচ্ছে।

এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রিয়াজুল ইসলাম বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না, খোঁজ খবর নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, মেরাজের ব্যাপারটা শুনেছি। বিষয়টি তার বিভাগীয় প্রধানকে অবহিত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment