মেজর সিনহা হত্যা: ঘটনাস্থলে বোনের অভিনব প্রতিবাদ

মেজর সিনহা হত্যা: ঘটনাস্থলে বোনের অভিনব প্রতিবাদ

ক্যাম্পাস টুডে ডেস্ক


মেজর সিনহা নিহত হওয়ার ঘটনাস্থলে গিয়ে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন মেজর (অব.) সিনহার বোন শাহরিয়া ফেরদৌস ।

গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়।

সেদিন টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের পরিদর্শক লিয়াকত সিনহাকে বুকে পরপর চারটি গুলি করে হত্যা করেছিল। পরে মৃত অবস্থায় বরখাস্ত ওসি প্রদীপ আরো দুটি গুলি করে সিনহার মৃত্যু নিশ্চিত করেছিল।

গুলির আগে পুলিশ তার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে চরম আক্রমণ আঁচ করতে পেরে চৌকস সিনহা ‘কাম ডাউন’ বলে দু’হাত তুলে নিজে নত স্বীকার করেছিলেন। কিন্তু তারপরও নিষ্ঠুর লিয়াকতের মনে দয়া আসেনি। মুহূর্তেই পরপর চারটি গুলি করে সিনহাকে নিমর্মভাবে হত্যা করে। এই ঘটনার পর এখন দেড় মাস পেরিয়ে গেছে।

একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ওই মালায় টেকনাফের সাবেক ওসি প্রদীপ, লিয়াকতসহ ১৪জন আসামী কারাগারে রয়েছে। কিন্তু ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছে না বোন শারমিন। তিনি বিচারের জন্য দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। তিনি চালিয়ে যাচ্ছেন প্রতিবাদও।

এবার নিজেই টেকনাফ বাহারছরার মেরিন ড্রাইভে মেজর সিনহা নিহত হওয়ার ঘটনাস্থলে গিয়ে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন মেজর (অব.) সিনহার বোন শাহরিয়া ফেরদৌস । চেয়েছেন দোষীদের কঠিন শাস্তি।

শারমিন শাররিয়া ফেরদৌসের এই অভিনব প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আবারো নতুন করে আলোচনায় আসে মেজর সিনহা হত্যার আসামীদের কঠোর শাস্তির দাবী।

সাক্ষীদের নিকট থেকে জানার পর ঘটনাস্থলে গিয়ে বোনের এ অভিনব প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষন করেছে ব্যাপকভাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *