বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

মেডিকেল ভর্তি পরীক্ষা আগামী ৫ মার্চ, ডেন্টালে ২ এপ্রিল

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০, ৭.১০ পিএম
মেডিকেল ও ডেন্টালে ভর্তি ২০২০, নীতিমালা প্রকাশ

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৫ মার্চ এবং ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ এপ্রিল।

সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে এসব পরীক্ষা সংক্রান্ত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে পরীক্ষা কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক ডা. এ কে এম আহসান হাবীব গণমাধ্যমকে বলেন, যদি সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ মার্চ এমবিবিএস এবং ২ এপ্রিল ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ৩০ নভেম্বর স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

মিস্টার ডা. এ কে এম আহসান আরও বলেন, ককিংবা জরুরি অন্যকোন কারণে এ তারিখ পেছানো হতে পারে। তবে সামনে আনার সুযোগ নেই।

বিজ্ঞাপন

এদিকে, আগামী ৫ মার্চ ও ২ এপ্রিল তারিখে অন্যকোন ভর্তি পরীক্ষার সময়সূচি না রাখতে অনুরোধ জানিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, বিএসএমএমইউসহ সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের গত ১০ ডিসেম্বর স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এ চিঠি পাঠানো হয়েছে।

অন্যবছর ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। সেই ফলাফল প্রকাশের পর মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়। সাধারণত অক্টোবরের মধ্যেই ভর্তি পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করা হয়। ১০ জানুয়ারি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন শেষে পাঠদান শুরু হয়ে যায়। কিন্তু এবার মহামারীর কারণে সবকিছুই অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today