মেস ভাড়া মওকুফের দাবিতে একাই দাঁড়ালেন জবি শিক্ষার্থী

মেস ভাড়া মওকুফের দাবিতে একাই দাঁড়ালেন জবি শিক্ষার্থী

ক্যাম্পাস টুডে ডেস্কঃ দেশের করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেস ভাড়া সংকট নিরসন এবং এ উপাচার্যের দেওয়া সমালোচিত বক্তব্য প্রত্যাহারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) গেইটে একাই দাঁড়িয়েছেন শিক্ষার্থী ও শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক তানজিম সাকিব।

শুক্রবার (১২ জুন) সংগঠনটির পূর্ব ঘোষিত ভার্চুয়াল প্রতিবাদের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়েছেন তানজিম।

এ ব্যাপারে তানজিম সাকিব বলেন, শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের জন্য ন্যায্য দাবি জানিয়েও প্রশাসন থেকে কোন আশ্বাস পায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একদিকে বেদখলকৃত হল পুনরুদ্ধার না করে এবং শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা না করে প্রশাসন যেমন দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে অন্যদিকে করোনা মহামারীর এই দূর্যোগে শিক্ষার্থীদের পাশে না দাড়িয়ে উল্টো তাদের প্রতি অবমাননাকর মন্তব্য ছুঁড়ে দিচ্ছে।

তিনি আরও বলেন, করোনা মহামারীতে শিক্ষার্থীদের টিউশনি নেই, নেই উপার্জনের অন্য কোনো উপায়। পরিবার থেকেও টাকা দেয়া বন্ধ হয়ে গেছে। এই অবস্থায় বাড়িতে থাকলেও প্রতিমাসেই বাড়িওয়ালার চাপে শিক্ষার্থীরা আতঙ্কিত ও ভবিষ্যতে মেসে উঠতে না পারার শঙ্কায় ভীত।

এছাড়া, বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মসূচি থেকে অবিলম্বে মেস ভাড়া সংকট নিরসনে সম্পূরক শিক্ষাবৃত্তি দেওয়া এবং উপাচার্যের দেওয়া বিতর্কিত বক্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

শিক্ষার্থীদের বাড়িভাড়া সংক্রান্ত বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ‘তোমরা এত মিসকিন, নিজেদের আত্মমর্যাদা পর্যন্ত নেই। বিয়ে করতে গেলে বলবে, তোমরা সব ফকির-মিসকিন’ বলে মন্তব্য করেছেন। এতে ক্ষোভ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *