যবিপ্রবিতে হাল্ট প্রাইজের কমিটি ঘোষণা

যবিপ্রবিতে হাল্ট প্রাইজের কমিটি ঘোষণা

যবিপ্রবি প্রতিনিধি


তরুণদের ‘নোবেল পুরষ্কার’ খ্যাত বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ‘হাল্ট প্রাইজ’-এর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস রাউন্ড ২০২০-২০২১ এর জন্য ৩২ সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদ ঘোষণা করা হয়েছে।

‘হাল্ট প্রাইজ’ এমন একটি ‘আইডিয়া কম্পিটিশন’ যেখানে মূলত তরুণরা তাদের মেধা-মনন ব্যবহার করে একটি অদ্বিতীয় ব্যবসায়িক পরিকল্পনা প্রদানের মাধ্যমে বর্তমান বিশ্বের যে কোন সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত অন্তরায় থেকে পরিত্রাণ পেতে সাহায্য করে থাকে। প্রতি বছর বিশ্বের ১২১ টি দেশের ১৫০০ এর বেশি বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে বিজয়ী দলকে আঞ্চলিক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে পাঠানো হয় চূড়ান্ত পর্বে। চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলকে উপহার হিসেবে দেওয়া হয় ১০ লক্ষ মার্কিন ডলার।

যবিপ্রবির জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৌমিত্র দাসকে ‘ক্যাম্পাস ডাইরেক্টর’ হিসেবে নিযুক্ত করে এ পর্ষদ গঠন করা হয়। সৌমিত্র দাস জানান, এবারের হাল্ট প্রাইজ ভিন্ন পরিস্থিতির কারণেই ব্যতিক্রম।যেহেতু ক্যাম্পাস বন্ধ,করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি।সে কারণেই ক্যাম্পাস রাউন্ডের প্রোগ্রামগুলো হবে অনলাইনভিত্তিক।বিশ্বিপরিস্থিতির সাথে খাপ খাইয়ে নিয়েই আমাদেরকে এগোতে হবে।আমি বিশ্বাস করি এ আয়োজন সুযোগ করে দেবে যোগ্যদের,যারা সত্যিকার অর্থেই কাজ করতে চায় সমৃদ্ধ এবং শান্তিময় পৃথিবীর জন্যে।

তিনি আরও বলেন,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাড়ে চার হাজার শিক্ষার্থীদের মধ্যে থেকে আগামীর সময়কে নেতৃত্ব দিতে পারার মতো যোগ্যদের সামনে নিয়ে আসার পরিকল্পনা নিয়েই কাজ করে যাচ্ছে পরিচালনা পর্ষদ।খুব দ্রতই আমরা টিম আহ্বান করবো প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে।

পরিচালনা পর্ষদে আছেন চিফ অব স্ট্রাটাজি হিসেবে অ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী শামীম হাসান।চিফ অব স্টাফ , জিন প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মেহেদী রাহাত মাসুম,হেড অব ইভেন্ট ম্যানেজমেন্ট এগ্রো প্রডাক্ট এ্যান্ড প্রসেসিং টেকনোলজি বিভাগের ইলমা জামান,হেড অব ফাইন্যান্স এ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স মার্কেটিং বিভাগের মো:আকিব সাদাত,হেড অব প্রেস এ্যান্ড মিডিয়া গণিত বিভাগের মো:তোফায়েল প্রধান, হেড অব পাবলিক রিলেশন এ্যান্ড কম্যুনিকেশন রসায়ন বিভাগের মোঃ রাজিব হাসান,হেড অব ব্রান্ডিং এ্যান্ড প্রমোশন ইন্ডাস্ট্রিয়াল এ্যান্ড প্রডাকশন ইন্জিনিয়ারিং বিভাগের মো: সালিম সাদমান,হেড অব কনটেন্ট ক্রিয়েটিং জিন প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের মেহেদী হাসান সেতু এবং হেড অব টিমস এ্যান্ড জাজ ম্যানেজমেন্ট হিসেবে আছেন বায়োমেডিকেল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আহমেদ আবীর।

পরিচালনা পর্ষদকে কার্যকরী ও অধিক সক্রিয় করার জন্য ডিপার্টমেন্ট হেডদের সাথে আছেন ডেপুটি হেড এবং অফিসাররা।মডারেটর হিসেবে আছেন কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ আখলাকুর রহমান এবং পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী পিয়াস বিশ্বাস।

নব গঠিত হাল্ট প্রাইজ যবিপ্রবি পরিচালনা পর্ষদ কর্তৃক, আগামী ২৮ আগস্ট শুক্রবার রাত আটটায় অনলাইন ওরিয়েন্টেশনের আয়োজন করা হবে।পরিচালনা পর্ষদের উপদেষ্টা হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড.মো:মীর মোশাররফ হোসেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *